ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রেসক্লাবের সামনে সংঘর্ষ: ছাত্রদলের ১২ জন পুলিশ হেফাজতে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
প্রেসক্লাবের সামনে সংঘর্ষ: ছাত্রদলের ১২ জন পুলিশ হেফাজতে পুলিশ ও ছাত্রদলের মধ্যে সংঘর্ষ, ছবি: শাকিল

ঢাকা: রাজধানীর প্রেসক্লাবের সামনে ছাত্রদলের পূর্বঘোষিত সমাবেশে পুলিশ ও নেতাকর্মীদের মধ্যে সংঘর্ষের ঘটনায় ১০ থেকে ১২ জন নেতাকর্মীকে আটক করেছে পুলিশ। এ ঘটনায় পুলিশের সাত থেকে আটজন সদস্য আহত হয়েছেন।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে আটক হওয়া ১০ থেকে ১২ জন নেতাকর্মীকে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তাদের নাম-পরিচয় ও তথ্য যাচাই-বাছাইয়ের কাজ চলছে।

দুপুরে ঘটনাস্থলে উপস্থিত থাকা ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) রমনা বিভাগের উপ-কমিশনার (ডিসি) মো. সাজ্জাদুর রহমান বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, প্রেসক্লাব ও এর আশপাশের এলাকা থেকে আনুমানিক ১০ থেকে ১২ জনকে আটক করে পুলিশ হেফাজতে নেওয়া হয়েছে। তাদের নাম-পরিচয় ও তথ্য যাচাই-বাছাই করে দেখা হচ্ছে। সংঘর্ষের ঘটনায় তাদের কারও সম্পৃক্ততা পাওয়া গেলে প্রয়োজনীয় আইনগত ব্যবস্থান নেওয়া হবে।  

সংঘর্ষের ঘটনায় পুলিশের সাত থেকে আটকজন সদস্য আহত হয়েছেন। তাদের প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে পাঠানো হয়েছে।  

অনুমতি ছাড়াই তারা প্রেসক্লাবের সামনে সমাবেশ করতে চেয়েছিল উল্লেখ করে রমনা থানার ডিসি বলেন, আগে থেকে এ ধরনের সমাবেশের কথা আমরা শুনিনি। গত রাতে হঠাৎ তারা সমাবেশ ডাকে। সকালে ছাত্রদলের নেতাকর্মীরা প্রেসক্লাবের ভেতরে জড়ো হতে থাকে। প্রেসক্লাবের সামনের সড়ক গুরুত্বপূর্ণ হওয়ায় এখানে সমাবেশের জন্য অনুমতির প্রয়োজন হয়। কিন্তু তাদের অনুমতি ছিল না। আমরা সকালেও তাদের অনুমতি নিতে বলেছি। কিন্তু তারা অনুমতি না নিয়ে সমাবেশের চেষ্টা করে এবং প্রেসক্লাবের ভেতর থেকে ইটের টুকরা ছোড়ে। এরপরই মূলত সংঘর্ষের ঘটনা ঘটে।

এদিকে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমানের ‘বীর উত্তম’ খেতাব বাতিল করার সিদ্ধান্ত ও কারাগারে লেখক মুশতাক আহমেদের মৃত্যুর ঘটনার প্রতিবাদে বিএনপির ছাত্রদল আয়োজিত পূর্বঘোষিত সমাবেশ অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। নেতাকর্মীরা প্রেসক্লাবের সামনে অবন্থান নেয়। এতে পুলিশ সদস্যরা বাধা দিলে উভয় পক্ষের মধ্যে সংঘর্ষ শুরু হয়।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে টিয়ার শেল ছোড়ে পুলিশ। এ সময় বিক্ষুব্ধ ছাত্রদলের কর্মীরা প্রেসক্লাবের পাশের অস্থায়ী পুলিশ বক্সের জানালা ভাঙচুর করে।  

বাংলাদেশ সময়: ১৫৩৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
এসজেএ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।