ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রেসক্লাব এলাকা থমথমে 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৮, ২০২১
প্রেসক্লাব এলাকা থমথমে  ছবি: শাকিল আহমেদ

ঢাকা: জাতীয় প্রেসক্লাবের সামনে জাতীয়তাবাদী ছাত্রদলের সমাবেশে যোগ দিতে আসা দলীয় নেতাকর্মীর সঙ্গে পুলিশের সংঘর্ষের পর পরিস্থিতি স্বাভাবিক হলেও থমথমে অবস্থা বিরাজ করছে প্রেসক্লাব এলাকায়। ঘটনার পর থেকে নেওয়া হয়েছে বাড়তি সতর্কতা।

রোববার (২৮ ফেব্রুয়ারি) বেলা ১১টার দিকে এই সংঘর্ষের সূত্রপাত হয়। এসময় পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ টিয়ারশেল ও রাবার বুলেট ছোড়ে। অপরদিকে বিএনপি ও ছাত্রদলের নেতাকর্মীরাও পুলিশকে লক্ষ্য করে ইট-পাটকেল নিক্ষেপ করে।

দুপুর ১২টার দিকে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে পুলিশ। এ ঘটনায় বেশ কয়েকজন পুলিশ সদস্য এবং ছাত্রদলকর্মী আহত হয়েছেন। ছাত্রদলের কয়েকজন কর্মীকেও পুলিশি হেফাজতে নেওয়া হয়েছে বলে জানানো হয়েছে। ঘটনার পর থেকেই প্রেসক্লাবের সামনে পুলিশ অবস্থান নিয়েছে। রাস্তায় ছড়িয়ে ছিটিয়ে আছে ইট, পাথর।

দুপুর সাড়ে ১২টার পর জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি-ছাত্রদল নেতাকর্মীদের কাউকেই আর দেখা যায়নি। এসময় পুরো এলাকা পুলিশ দখল নিয়ে নেয় এবং তারা পল্টন মোড় থেকে হাইকোর্ট মোড় পর্যন্ত জোর নজরদারি রাখে। এরপর ধীরে ধীরে দুপুর দেড়টার দিক থেকে যান চলাচল শুরু হয়ে পরিস্থিত স্বাভাবিক হতে শুরু করে। তবে পরিস্থিত স্বাভাবিক হলেও নিরাপত্তার পরিপ্রেক্ষিতে প্রেসক্লাবের সামনে অবস্থানে রয়েছে বিপুলসংখ্যক নিরাপত্তাকর্মী।

পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে, বিএনপি কোনো অনুমতি না নিয়ে সমাবেশ করতে চাইলে তাদের সমাবেশ করতে দেওয়া হয়নি। এতেই তারা প্রেসক্লাবের ভেতর থেকে ইট-পাথর মারতে শুরু করে। কিন্তু প্রেসক্লাবের ভেতর তো এত ইট-পাথর থাকার কথা না। তাই বলা যায় তারা পরিকল্পনা করেই হামলা করেছে। বিষয়টি নিয়ে আইন অনুযায়ী ববস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৫৫৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ২১, ২০২১
এইচএমএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।