ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

সুবর্ণজয়ন্তীর কোনো রং নেই, এটি বিবর্ণ: মান্না

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
সুবর্ণজয়ন্তীর কোনো রং নেই, এটি বিবর্ণ: মান্না কথা বলছেন মান্না। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না বলেছেন, আমরা সবাই বলছি স্বাধীনতার সুবর্ণজয়ন্তী, কিন্তু এই সুবর্ণজয়ন্তীতে কারও কোনো অধিকার নেই। এর যেন কোনো রং নেই, রস নেই।

এটি বিবর্ণ।
শনিবার (১৩ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবে নাগরিক ঐক্যের আয়োজিত এক আলোচনা সভা ও নাগরিক ঐক্যে যোগদান অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।  
মান্না বলেন, স্বাধীনতার ৫০ বছর পর আমরা এখন এমন এক সময়ে বাস করছি, যখন সরকারের বিরুদ্ধে কথা বলা যাবে না। বাজারে চালের দাম ৭০ টাকা, গরুর মাংস ৭০০ টাকা, যেন সবকিছুতে আগুন। তবুও কথা বলা যাবে না।
তিনি বলেন, সরকার বলছে লেখক মুশতাক আহমেদের মৃত্যু ওষুধের কারণে। তবে কিশোরের কান দিয়ে কী এখনো কেন পুজ বের হয়? এখনো কেন সে কথা বলতে গেলে রক্ত আসে? হাজী সেলিমের ছেলে জামিন পেলো, যার পুরো বাড়ি যেন একটা ক্যান্টনমেন্ট, অথচ কিশোরদের জামিন পেতে বেগ হয়, তাদের জামিন হয় না।

সবাইকে আহ্বান জানিয়ে মান্না বলেন, আমাদের তীব্র জোর আন্দোলন গড়ে তুলতে হবে। আমরা বড় মিছিল করবো এবং তা বাড়তেই থাকবে। আমরা স্বাধীন দেশে স্বাধীনভাবে বেঁচে থাকতে চাই।

বাংলাদেশ সময়: ২১৩৯ ঘণ্টা, মার্চ ১৩, ২০২১
এইচএমএস/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।