ঢাকা, বুধবার, ২২ অগ্রহায়ণ ১৪২৯, ০৭ ডিসেম্বর ২০২২, ১২ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

রাজনৈতিক সভা-সমাবেশের নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবি বাসদের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩০ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
রাজনৈতিক সভা-সমাবেশের নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবি বাসদের রাজনৈতিক সভা-সমাবেশের নিষেধাজ্ঞা প্রত্যাহার দাবি বাসদের

ঢাকা: ঢাকায় রাজনৈতিক সভা-সমাবেশ ওপর নিষেধাজ্ঞা জারির ডিএমপি ঘোষনার তীব্র নিন্দা করে, তা প্রত্যাহার করার দাবি করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ)

সোমবার (১৫ মার্চ) সন্ধ্যায় জাতীয় প্রেসক্লাবের সমানে তিস্তা পানির ন্যায্য হিস্যা আদায়, ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও চাল, তেলসহ নিত্যপণ্যের মূল্য কমানোর দাবিতে অনুষ্ঠিত সমাবেশ ও বিক্ষোভ মিছিল থেকে এ দাবি করা হয়।

সন্ধ্যায় পাঠানো এক সংবাদ বিবৃতিতে বিষয়টি জানানো হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন, বাসদ কেন্দ্রীয় কমিটির সদস্য ও বাম গণতান্ত্রিক জোটের অন্যতম কেন্দ্রীয় নেতা কমরেড বজলুর রশীদ ফিরোজ।

সমাবেশে আর বক্তব্য রাখেন- বাসদ ঢাকা মহানগর কমিটির সদস্য সচিব জুলফিকার আলী, সদস্য খালেকুজ্জামান লিপন।

সমাবেশে বক্তারা রোববার (১৪ মার্চ) ডিএমপি কর্তৃক ১৭ মার্চ থেকে ২৬ মার্চ সভা সমাবেশে নিষেধাজ্ঞা জারির তীব্র নিন্দা জানিয়ে ক্ষোভ প্রকাশ করে বলেন, স্বাধীন দেশে পুলিশ প্রশাসনের এ ধরনের ঔদ্ধত্যপূর্ণ সিদ্ধান্ত মেনে নেওয়া যায় না। অবিলম্বে পুলিশ প্রশাসনের এই অগণতান্ত্রিক সিদ্ধান্ত প্রত্যাহারের আহ্বান জানান তারা।
বক্তারা বলেন, সাম্প্রদায়িক নরেন্দ্র মোদীর আগমন বাংলাদেশের জনগন মানে না। জীবন ও রক্তের বিনিময়ে অর্জিত অসাম্প্রদায়িক বাংলাদেশের স্বাধীনতা দিবসে মোদীর আগমন জনগনকে অপমানিত করার সামিল।

বক্তারা আরও বলেন, বর্তমান সরকারের অগণতন্ত্রিক, স্বৈরচারী ও ফ্যাসিবাদি দুঃশাসনের বিরুদ্ধে মানুষের প্রতিবাদ-বিক্ষোভ মোকাবিলায় জনগনের কন্ঠরোধ করতে চায় সরকার। দুর্নীতি, লুটপাট ও মূল্যবৃদ্ধির সঙ্গে জড়িত সিন্ডিকেটের হোতাদের রক্ষা এবং সরকারের দুঃশাসন দীর্ঘস্থায়ী করতে ডিজিটাল নিরাপত্তা আইন জনগনের ওপর চাপিয়ে দিয়েছে।

নেতারা বাংলাদেশের নদীর পানির ন্যায্য হিস্যা দাবি করেন এবং বাংলাদেশকে মরুকরণের হাত থেকে রক্ষা করতে তিস্তাসহ ৫৪টি নদীর পানির ন্যায্য হিস্যা আদায়ে সবাইকে ঐকবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

একইসঙ্গে বক্তারা গনতন্ত্র বিরোধী ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল ও চাল-তেলসহ নিত্য পণ্যের মূল্য কমানোর জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, মার্চ ১৫, ২০২১
আরকেআর/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa