ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

রাজনীতি

বিএনপির রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম সাময়িক স্থগিত

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৮ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
বিএনপির রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম সাময়িক স্থগিত

ঢাকা: নেতাকর্মী, সমর্থকদের সমাগম ঘটে এ ধরনের রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম আপাতত স্থগিত করেছে বিএনপি।

বুধবার (৩১ মার্চ) দিবাগত রাত সাড়ে ১১টায় দলটির দপ্তরের চলতি দায়িত্বে থাকা সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, সরকারের উদাসীনতার ফলে কোভিড-১৯ করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতি দ্রুত অবনতির পরিপ্রেক্ষিতে জনগণ এবং দলীয় নেতাকর্মী, সমর্থকদের স্বাস্থ্য নিরাপত্তা বিবেচনায় জনগণ/নেতা কর্মী, সমর্থকদের সমাগম ঘটে-বিএনপির এ ধরনের রাজনৈতিক ও সাংগঠনিক কার্যক্রম আপাতত স্থগিত করা হলো। তবে ফোন, সামাজিক গণমাধ্যম ও অ্যাপস্ ব্যবহারের মাধ্যমে নেতাকর্মীদের পারস্পরিক যোগাযোগ ও কার্যক্রম অব্যাহত থাকবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিএনপি জনগণ এবং দলীয় নেতাকর্মী, সমর্থকদের প্রতি করোনা ভাইরাসের ক্রমবর্ধমান অবনতির পরিপ্রেক্ষিতে প্রয়োজন ছাড়া ঘরের বাইরে না যাওয়া, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা, সামাজিক দূরত্ব বজায় রাখাসহ স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানাচ্ছে।

করোনা পরিস্থিতি মোকাবিলায় সরকারের উদাসীনতায় তীব্র ক্ষোভ প্রকাশ করে জনগণের স্বাস্থ্য নিরাপত্তা বিধানে দ্রুত কার্যকর ও বাস্তবসম্মত ব্যবস্থা গ্রহণ করার আহ্বান জানায় বিএনপি।

জানা গেছে, বুধবার বিকেলে দলের স্থায়ী কমিটির ভার্চ্যুয়াল বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়। গত ২৪ মার্চ বিএনপি করোনার ব্যাপক বিস্তারে দলের স্বাধীনতা সুবর্ণজয়ন্তীর সব অনুষ্ঠানও ৩০ মার্চ পর্যন্ত স্থগিত করেছিল।  

গত বছরের মার্চ মাসের করোনা সংক্রমণের প্রাদুর্ভাব হলে বিএনপির সাংগঠনিক কার্যক্রম স্থগিত রাখা হয়েছিলো কয়েক মাস।

বাংলাদেশ সময়: ০০০৩ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
এমএইচ/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa