ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

রাজনীতি

খুলনায় যুবলীগে প্রাণের উচ্ছ্বাস

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
খুলনায় যুবলীগে প্রাণের উচ্ছ্বাস কেন্দ্রীয় নেতাদের আগমন ঘিরে মোড়ে মোড়ে তোরণ

খুলনা: কেন্দ্রীয় নেতাদের আগমন ঘিরে খুলনায় যুবলীগে প্রাণের উচ্ছ্বাস বিরাজ করছে। মোড়ে মোড়ে শুধু তোরণ আর তোরণ।

রঙ-বেরঙের ব্যানার এবং ফেস্টুনগুলো যেনো সেসব তোরণের অলঙ্কারে রূপ নিয়েছে। রাত হলে লাল-নীল বাতিগুলো আলোর ঝর্ণাধারা বইয়ে দিচ্ছে। ইতোমধ্যে সব ধরনের প্রস্তুতি সম্পন্ন করেছে মহানগর ও জেলা যুবলীগ।

পুরো বিভাগের ১০ জেলার যুবলীগ নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেলে যুবলীগের প্রেসিডিয়াম সদস্য ও বিসিবি পরিচালক বঙ্গবন্ধুর ভ্রাতুষ্পুত্র শেখ সোহেল উদ্দিনের নেতৃত্বে কেন্দ্রের একঝাঁক প্রতিনিধি খুলনায় আসছেন। শুক্রবার (২ এপ্রিল) খুলনাসহ বিভাগের ১০ জেলার যুবলীগ নেতাদের সঙ্গে কেন্দ্রীয় নেতারা মতবিনিময় করবেন।

দলীয় সূত্রে জানা যায়, তৃণমূল থেকে সংগঠনকে ঢেলে সাজানোর লক্ষ্যে খুলনা বিভাগের ১০ জেলার যুবলীগ নেতাদের সঙ্গে শুক্রবার মহানগরীর একটি অভিজাত হোটেলে কেন্দ্রীয় নেতারা মতবিনিময় করবেন। মতবিনিময় সভায় প্রধান অতিথি থাকবেন প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল উদ্দিন। বিশেষ অতিথি থাকবেন প্রেসিডিয়াম সদস্য মো. রফিকুল ইসলাম, মো. নবী নেওয়াজ, ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ এমপি, ইঞ্জিনিয়ার মৃণাল কান্তি জোদ্দার, মো. আনোয়ার হোসেন। সভাপতিত্ব করবেন কেন্দ্রীয় যুগ্ম সাধারণ সম্পাদক সুব্রত পাল। সঞ্চালনা করবেন সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট ড. মো. শামীম আল সাইফুল সোহাগ, প্রচার সম্পাদক জয়দেব নন্দী ও আন্তর্জাতিক সম্পাদক কাজী সারোয়ার হোসেন। করোনা মহামারির কারণে মতবিনিময় সভায় শুধুমাত্র জেলা ও মহানগর ইউনিটের সভাপতি, সাধারণ সম্পাদক ও দপ্তর সম্পাদক যোগ দিতে পারবেন। বর্তমান করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে সরকারের নির্দেশনা অনুযায়ী মাস্ক পরিধান করে স্বাস্থ্যবিধি মেনে শিরোমনি থেকে শিববাড়ী মোড় পর্যন্ত কেন্দ্রীয় নেতাদের অভ্যর্থনা জানানোর জন্য প্রতিটি ওয়ার্ড ও থানার নেতাকর্মীরা রাস্তার দুপাশে দাঁড়াবেন।  

ওয়ার্ড ও থানার নেতাকর্মীরা যেভাবে দাঁড়াবেন- শিরোমনি: ৩৪, ৩৫, ৩৬ নম্বর ওয়ার্ড ও খানজাহান আলী থানা, ফুলবাড়ী গেট: ০২, ৩২, ৩৩ নম্বর ওয়ার্ড ও খানজাহান আলী থানা, রেলী গেট: ০৩, ০১ নম্বর ওয়ার্ড ও দৌলতপুর থানা, দৌলতপুর বেবী স্ট্যান্ড: ০৪, ০৫, ০৬ নম্বর ওয়ার্ড ও দৌলতপুর থানা, নতুন রাস্তার মোড়: ০৭, ০৮, ১০, ১১, ১২ নম্বর ওয়ার্ড ও খালিশপুর থানা, বৈকালী মোড়: ০৯, ১৩, ১৪, ১৫ নম্বর ওয়ার্ড ও খালিশপুর থানা, বয়রা কলেজ মোড়: ১৬, ১৭,২১ নম্বর ওয়ার্ড ও সোনাডাঙ্গা থানা, জোড়াগেট: ২০, ২১, ১৮, ১৯ নম্বর ওয়ার্ড ও সোনাডাঙ্গা থানা, নিউমার্কেট থেকে শিববাড়ী: ২২, ২৩, ২৪, ২৫, ২৬, ২৭, ২৮, ২৯, ৩০ ও ৩১ নম্বর ওয়ার্ড ও সদর থানা।

মহানগর যুবলীগের আহ্বায়ক সফিকুর রহমান পলাশ বাংলানিউজকে বলেন, সরকারি নির্দেশনা ও স্বাস্থ্যবিধি মেনে খুলনায় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেল ও কেন্দ্রীয় নেতাদের অভ্যর্থনা জানানো হবে। যুবলীগের প্রেসিডিয়াম সদস্য শেখ সোহেলসহ কেন্দ্রীয় ১০-১২ জনের একটি প্রতিনিধি দল বিভাগের ১০ জেলার যুবলীগ নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। মতবিনিময় সভায় সংগঠনের বর্তমান অবস্থা তুলে ধরা হবে। পাশাপাশি যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় শেখ সোহেলকে সংবর্ধনা দেওয়া হবে।

কেন্দ্রীয় নেতাদের আগমন ঘিরে স্থানীয় নেতাকর্মীরা উজ্জীবিত বলে জানান পলাশ।

মহানগর যুবলীগের যুগ্ম আহ্বায়ক শেখ শাহাজালাল হোসেন সুজন বাংলানিউজকে বলেন, যুবলীগের কেন্দ্রীয় নেতাদের সঙ্গে মতবিনিময় ও যুবলীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় শেখ সোহেলকে সংবর্ধনা দেওয়াকে ঘিরে স্থানীয় নেতাকর্মীদের মধ্যে উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে। ইতোমধ্যে মতবিনিময় ও সংবর্ধনা অনুষ্ঠানের সব আয়োজন সম্পন্ন হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৫৫ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
এমআরএম/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa