ঢাকা, মঙ্গলবার, ২৪ মাঘ ১৪২৯, ০৭ ফেব্রুয়ারি ২০২৩, ১৫ রজব ১৪৪৪

রাজনীতি

গণপরিবহনে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৬ ঘণ্টা, এপ্রিল ১, ২০২১
গণপরিবহনে ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত বাতিলের দাবি

ঢাকা: টিসিবির পণ্যের বর্ধিত মূল্য ও গণপরিবহনে অযৌক্তিক ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক ও বাম গণতান্ত্রিক জোটের নেতা খালেকুজ্জামান।

বৃহস্পতিবার (১ এপ্রিল) বিকেলে বাসদ থেকে পাঠানো এক সংবাদ বিবৃতিতে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে খালেকুজ্জামান ক্ষোভ প্রকাশ করে বলেন, করোনার কারণে বিগত ১ বছরে লাখ লাখ মানুষ কর্মহীন হয়েছেন, কোটি মানুষের আয় কমেছে। দ্রব্যমূল্যের লাগামহীন ঊর্ধ্বগতিতে সাধারণ মানুষের জীবনে নাভিশ্বাস। করোনার দ্বিতীয় ঢেউয়ে স্বাস্থ্যসেবাসহ সব কিছুতে চরম নৈরাজ্যকর অবস্থা চলছে। সে সময়ে সরকার সাধারণ মানুষের পাশে না দাঁড়িয়ে উল্টো টিসিবির পণ্যের দাম বাড়িয়ে জনগণকে চরম অসহায়ত্বের দিকে ঠেলে দিল।

তিনি আরও বলেন, করোনকালে মানুষের যখন আয় কমছে, কর্মচ্যুত হচ্ছে সে সময় মূল্যবৃদ্ধির পাশাপাশি সকল প্রকার গণপরিবহনের ভাড়া অযৌক্তিকভাবে বৃদ্ধি করে জনজীবনকে আরও দুর্বিসহ করে তুলেছে। সরকারি নীতি পরিকল্পনায় মালিক ও ব্যবসায়িদের আর্থিকসহ নানা প্রণোদনা এবং ছাড় দিয়ে সাধারণ মানুষকে চরম শোষণের যাঁতাকলে পিষ্ট করা হচ্ছে।

খালেকুজ্জামান টিসিবির পণ্যের মূল্য ও গণপরিবহণের অযৌক্তিক ভাড়া বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের জোর দাবি জানান। একইসাথে শোষণ, নির্যাতন ও মূল্যবৃদ্ধির বিরুদ্ধে সবাইকে ঐক্যবদ্ধভাবে গণআন্দোলন গড়ে তোলার আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৮১২ ঘণ্টা, এপ্রিল ০১, ২০২১
আরকেআর/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa