ঢাকা, শনিবার, ২৬ অগ্রহায়ণ ১৪২৯, ১০ ডিসেম্বর ২০২২, ১৫ জমাদিউল আউয়াল ১৪৪৪

রাজনীতি

লকডাউনে এনজিওর কিস্তি আদায় বন্ধের দাবি খালেকুজ্জামানের

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
লকডাউনে এনজিওর কিস্তি আদায় বন্ধের দাবি খালেকুজ্জামানের

ঢাকা: গ্রাম ও শহরের শ্রমজীবী মানুষের কাছ থেকে লকডাউনে এনজিও ও ঋণের কিস্তি আদায় বন্ধের দাবি জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দলের (বাসদ) কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক খালেকুজ্জামান।

সোমবার (১৯ এপ্রিল) গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ দাবি জানান।

বিবৃতিতে খালেকুজ্জামান বলেন, করোনা ভাইরাস মোকাবিলায় সরকারের অপরিকল্পিত ও প্রস্তুতিহীন লকডাউনে কর্মহীন গ্রাম-শহরের শ্রমজীবী মানুষ এমনিতেই আয় রোজগার হারিয়ে অভাব অনটনে বিপর্যস্ত, তার সঙ্গে এনজিও এবং মহাজনী ঋণের কিস্তি আদায়ের নামে হয়রানি গ্রামের দিনমজুর, শহরের হকার, রিকশাচালক দিন আনে দিন খায় মানুষেরা দিশেহরা অবস্থায় পড়েছে।

খালেকুজ্জামান বলেন, করোনা সংক্রমণ ও মৃত্যু আগের যেকোনো সময়ের থেকে দ্বিগুণেরও বেশি। মানুষ জীবন নিয়ে শঙ্কিত কিন্তু সরকারের পক্ষ থেকে দৃশ্যমান কোনো সহযোগিতা দেশবাসী লক্ষ্য করছে না।

তিনি আরও বলেন, করোনা মোকাবিলায় স্বাস্থ্যবিধি মানা ও লকডাউন কার্যকর করতে হলে হতদরিদ্র দিন আনে দিন খায় শ্রমজীবী মানুষদের খাদ্যসামগ্রী, নগদ অর্থ ও চিকিৎসাসেবা দেওয়ার দাবি আমরা বহু আগে থেকেই জানিয়ে আসলেও সরকার তা কানে তুলছে না। ফলে লকডাউন বাস্তবে অকার্যকর হয়ে পড়ছে। জীবন এবং জীবিকা দু’টোই রক্ষা করতে অবিলম্বে প্রতি পরিবারকে এক মাসের খাদ্যসামগ্রী ও নগদ ৫ হাজার টাকা এবং সব নাগরিককে বিনামূল্যে করোনা টেস্ট, চিকিৎসা ও ভ্যাকসিন দিতে হবে।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, এপ্রিল ১৯, ২০২১
আরকেআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa