ঢাকা, বুধবার, ১৩ আশ্বিন ১৪২৮, ২৯ সেপ্টেম্বর ২০২১, ২০ সফর ১৪৪৩

রাজনীতি

খালেদার ভ্যাকসিন নেওয়া নাকে খত দেওয়ার শামিল: নানক

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০০ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
খালেদার ভ্যাকসিন নেওয়া নাকে খত দেওয়ার শামিল: নানক

ঢাকা: খালেদা জিয়ার দল বিএনপি মানুষকে করোনাভাইরাসের ভ্যাকসিন না নিতে উৎসাহিত করেছিল বলে অভিযোগ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক। বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া নিজেই এখন নিজে ভ্যাকসিন নেওয়ার মধ্য দিয়ে নাকে খত দেওয়ার শামিল কাজ করেছেন বলে মন্তব্য করেন তিনি।

মঙ্গলবার (২০ জুলাই) দুপুরে রাজধানীর রাসেল স্কয়ারে নিউ মডেল ডিগ্রি স্কুলে বাংলাদেশ মহিলা আওয়ামী লীগের উদ্যোগে অসহায় ও দুস্থ মানুষের মাঝে ত্রাণ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন নানক।

তিনি বলেন, যখন ভ্যাকসিন উৎপাদন হলো, যখন অনেক বড় বড় দেশ, মোড়লরা সেই ভ্যাকসিন পায়নি। আমাদের নেত্রী শেখ হাসিনা সেই ভ্যাকসিন বাংলাদেশে নিয়ে এসেছিলেন মানুষের জন্য। যখন ভ্যাকসিন এসেছে, তখন এই ভ্যাকসিনের বিরুদ্ধে বিএনপি অপপ্রচার চালিয়েছে। মানুষকে করোনা ভ্যাকসিন না নেওয়ার জন্য উৎসাহিত করেছিল। সেই দলের চেয়ারপারসন খালেদা জিয়া এখন নিজে ভ্যাকসিন নেওয়ার মধ্য দিয়ে নাকে খত দেয়ার শামিল কাজ করেছেন।

নানক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে করোনাকালে জীবন ও জীবিকার উভয় চাকা তার সুদক্ষ পরিচালনার মধ্য দিয়ে দেশের অর্থনৈতিক ধারাবাহিকতা বজায় রয়েছে। সরকারের পাশাপাশি আওয়ামী লীগসহ সহযোগীও ভ্রাতৃপ্রতিম সংগঠনের নেতাকর্মীরা প্রধানমন্ত্রীর নির্দেশে করোনাকালে অসহায় মানুষের পাশে দাঁড়ানোর মানবিক সহায়তা করছে। আওয়ামী লীগ যেকোন দুর্যোগ-দুর্বিপাকে মানুষের পাশে থাকে। আওয়ামী লীগের সহযোগী সংগঠন পাশে থাকে। তার প্রমাণ আমরা বহুবার দিয়েছি, আজন্মকাল দিয়েছি। আমরা ভবিষ্যতেও দেবো।

তিনি বলেন, দেশে কিছু রাজনৈতিক দল আছে, যারা শুধু গলাবাজি করে। মানুষের প্রতি তারা কোনো দায়িত্ব পালন করে না। মানুষের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। শুধু সরকারের ভালো কাজেরও সমালোচনা করা ছাড়া তাদের আর কোনো কাজ নেই। গত দেড় বছরের বেশি সময় ধরে করোনায় আক্রান্ত দেশ। মানুষ দিশেহারা হয়ে গেছে। কিন্তু বিএনপি নামক দলটি মানুষের কাছে আসেনি। এই দলটির জনগণের প্রতি কোনো দায়বদ্ধতা নেই। জনগণের প্রতি কোনো কর্তব্যপরায়ণতা নেই। তাই দলটি জনগণ থেকে বিচ্ছিন্ন হয়ে গিয়ে এখন উন্মাদের মতো প্রলাপ বকছে।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে ত্রাণসামগ্রী বিতরণ অনুষ্ঠান পরিচালনা করেন সাধারণ সম্পাদক মাহমুদা বেগম। বক্তব্য রাখেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু। পরে অসহায় মানুষের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৭৫৭ ঘণ্টা, জুলাই ২০, ২০২১
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa