ঢাকা, সোমবার, ৪ আশ্বিন ১৪২৮, ২০ সেপ্টেম্বর ২০২১, ১১ সফর ১৪৪৩

রাজনীতি

'ফকির আলমগীর আজীবন গণমানুষের পক্ষে লড়াই করেছেন'

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১৩৬ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
'ফকির আলমগীর আজীবন গণমানুষের পক্ষে লড়াই করেছেন'

ঢাকা: একুশে পদকপ্রাপ্ত গণসংগীত শিল্পী ফকির আলমগীরের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি চেয়ারম্যান ও বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের এমপি।  

শুক্রবার (২৩ জুলাই) এক শোকবার্তায় ফকির আলমগীরের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করার পাশাপাশি শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান তিনি।

শোকবার্তায় জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদের বলেন, ‘ফকির আলমগীর আজীবন গণমানুষের পক্ষে লড়াই করেছেন। মহান মুক্তিযুদ্ধে তার অবদান স্বর্ণাক্ষরে লেখা থাকবে। তিনি বাংলা গানে পপ ধারা সৃষ্টি করেছেন। কথা আর সুরে গণমানুষের অধিকারের কথা তুলে ধরতে তার তুলনা হয় না। গণমাধ্যম ও সাংবাদিকতার বিভাগের গুনী ছাত্র ফকির আলমগীর বেশ কিছু বই লিখেছেন। ফকির আলমগীরের মৃত্যুতে দেশের সাহিত্যাঙ্গনে যে শূন্যতা সৃষ্টি হয়েছে, তা সহসাই পূরণ হবার নয়। ‘ও সখিনা গেছস কিনা ভুইলা আমারে’ অথবা ‘নাম তার ছিল জন হেনরি’র মত অসংখ্য জনপ্রিয় গানের মতোই ফকির আলমগীর বেঁচে থাকবেন তার কর্মের মধ্যে। ’

ফকির আলমগীরের মৃত্যুতে একইভাবে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টি মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু, জাতীয় পার্টির চেয়ারম্যানের উপদেষ্টা ও জাতীয় সাংস্কৃতিক পার্টির আহ্বায়ক শেরিফা কাদের এবং জাতীয় সাংস্কৃতিক পার্টির সদস্য সচিব আলাউদ্দিন আহমেদ।

বাংলাদেশ সময়: ০১৩২ ঘণ্টা, জুলাই ২৪, ২০২১
এসএমএকে/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa