ঢাকা, সোমবার, ১৫ মাঘ ১৪২৯, ৩০ জানুয়ারি ২০২৩, ০৭ রজব ১৪৪৪

রাজনীতি

বঙ্গবন্ধুর মৃত্যু বার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ছাত্রলীগের শোকসভা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
বঙ্গবন্ধুর মৃত্যু বার্ষিকী উপলক্ষে খুলনা মহানগর ছাত্রলীগের শোকসভা

খুলনা: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও ১৫ আগস্ট জাতীয় শোক দিবস উপলক্ষে শোকসভা করেছে খুলনা মহানগর ছাত্রলীগ।

বৃহস্পতিবার (১২ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭ টায় মহানগরের শঙ্খমার্কেটস্থ দলীয় কার্যালয়ে এ শোকসভা অনুষ্ঠিত হয়।

শোকসভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শোকাবহ আগস্ট নিয়ে তাৎপর্যপূর্ণ বক্তব্য রাখেন সাবেক ছাত্রনেতা খুলনা মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এমডিএ বাবুল রানা।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন বাঙালি জাতির জীবনে একটি শোকবাহ দিন ১৫ আগস্ট। বঙ্গবন্ধু একটি জাতিকে স্বাধীন বাংলাদেশ রাষ্ট্র উপহার দিয়েছিলেন তার জীবনকে বিসর্জন দিয়ে, স্বাধীন বাংলাদেশের সূর্য অস্তমিত করার জন্য ৭১ এর পরাজিত শক্তি ও এদেশী ঘাতক দালালদের ষড়যন্ত্রে  পৃথিবীর ইতিহাসে জঘন্যতম হত্যাকান্ড টি ঘটায়। তারা ভেবে ছিলো বঙ্গবন্ধুকে হত্যা করতে পারলে স্বাধীন বাংলাদেশ একটি অকার্যকর রাষ্ট্র হিসেবে প্রতিষ্ঠিত হবে, কিন্তু আল্লাহ রহমতে ১৫ আগস্টে বেঁচে যাওয়া তার বড় সন্তান শেখ হাসিনা শক্ত হাতে দেশকে নেতৃত্ব দিয়ে বাংলাদেশকে একটি আধুনিক ও সুখী সমৃদ্ধ রাষ্ট্র হিসেবে পৃথিবীর বুকে প্রতিষ্ঠিত করেছেন।

খুলনা মহানগর ছাত্রলীগের সভাপতি শেখ শাহাজালাল হোসেন সুজনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক আসাদুজ্জামান রাসেলের র পরিচালনায় শোকসভায় আমন্ত্রিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা মহানগর আওয়ামী লীগ নেতা নূর ইসলাম বন্দ, অধ্যক্ষ শহিদুল হক মিন্টু, জামাল উদ্দীন বাচ্চু, আলী আকবর টিপু, মুন্সি মাহাবুব আলম সোহাগ, শেখ মোঃ ফারুখ হোসেন হিটলু, মফিদুল ইসলাম টুটুল, এ্যাডভোকেট সাইফুল ইসলাম, এসএম আকিল উদ্দীন, একেএম শাহজাহান কচি।

বাংলাদেশ সময়: ২২১৮ ঘণ্টা, আগস্ট ১২, ২০২১
এমআরএম/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa