ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

বঙ্গবন্ধু সর্বস্তরের গণমানুষের অন্তরের নেতা: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪৫ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
বঙ্গবন্ধু সর্বস্তরের গণমানুষের অন্তরের নেতা: জিএম কাদের

ঢাকা: ‘দেশবাসী জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে পরম বিশ্বাস ও আস্থার সঙ্গে অন্তরে স্থান দিয়েছেন। তিনি ছিলেন সর্বস্তরের গণমানুষের অন্তরের নেতা।

সেই অবস্থান থেকেই তিনি হয়েছেন চির-অম্লান, চির-ভাস্বর, চিরঞ্জীব’।

শনিবার (১৪ আগস্ট) জাতীয় শোকদিবস উপলক্ষে এক বাণীতে জাপা চেয়ারম্যান জিএম কাদের এ কথা বলেন।

জিএম কাদের বলেন, বঙ্গবন্ধুর কর্মময় সংগ্রামী জীবনের প্রতিটি ক্ষেত্রে দেশপ্রেম, প্রজ্ঞা, ত্যাগ, কঠোর মনোবল ও সাহসিকতা তাঁকে বিশ্ব দরবারে অবিসংবাদিত করেছিলেন।  

তিনি বলেন, ১৫ আগস্ট জাতীয় শোকদিবস। বাঙালির জীবনে এক শোক বিধুর দিন। ১৯৭৫ সালের ১৫ আগস্ট বাংলাদেশের স্থপতি, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদাৎবার্ষিকী। আমরা এই শোকাবহ দিনে প্রয়াত রাষ্ট্রপতি শেখ মুজিবুর রহমানের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাচ্ছি। একইসঙ্গে ১৯৭৫ সালের ১৫ আগস্ট কালরাতে শহীদদের বিদেহী আত্মার মাগফিরাত কামনা করছি।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধু শোকাবহ এদিনে আমাদের অঙ্গীকার-ক্ষুধামুক্ত, দারিদ্রমুক্ত, দুর্নীতিমুক্ত এবং বৈষম্যহীন একটি কল্যাণময় রাষ্ট্র বিনির্মাণের মাধ্যমে আমরা নতুন বাংলাদেশ গড়ে তুলবো।

বাংলাদেশ সময়: ১৩৪০ ঘণ্টা, আগস্ট ১৪, ২০২১
এসএমএকে/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।