ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘বঙ্গবন্ধুর মতো নেতা পেয়ে জাতি হিসেবে আমরা ভাগ্যবান’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০১১৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
‘বঙ্গবন্ধুর মতো নেতা পেয়ে জাতি হিসেবে আমরা ভাগ্যবান’

সিলেট: জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মতো একজন মহান নেতাকে পেয়ে জাতি হিসেবে আমরা ভাগ্যবান বলে মন্তব্য করেছেন আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক মো. মাইনুল হোসেন খান নিখিল।

তিনি বলেন, স্বভাবতই বঙ্গবন্ধুর রক্ত অন্য যে কোনো রক্তের চেয়ে আলাদা।

বঙ্গবন্ধুর অসাধারণ রক্ত বাঙালি জাতির মুক্তির অনিঃশ্বেষ লড়াইয়ে চিরদিন প্রেরণা জোগাবে।

মঙ্গলবার (১৭ আগস্ট) বালাগঞ্জ উপজেলা যুবলীগের উদ্যোগে ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বঙ্গমাতা ফজিলাতুন্নেছা মুজিবসহ সব শহীদদের স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নিখিল এসব কথা বলেন।

আওয়ামী যুবলীগের সাধারণ সম্পাদক বলেন, আগস্ট মাস বাঙালি জাতির কাছে এক বেদনাবিদূর মাস। এ মাসে দেশের স্বাধীনতাকামী মানুষের স্বপ্নদ্রষ্টা জাতির পিতাকে হারিয়েছি আমরা। বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব, বঙ্গবন্ধুর তিন সন্তান, দুই পুত্রবধূ এবং তার অত্যন্ত ঘনিষ্ঠ স্বজনদেরও হারিয়েছি। আগস্ট বঙ্গবন্ধুর জ্যেষ্ঠপুত্র শেখ কামাল ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছার জন্মমাসও বটে। এছাড়াও ৫, ১৭ ও ২১ আগস্টের গ্রেনেড হামলা, সবই একই সূত্রে গাঁথা। তাই আগস্টের শোককে শক্তিতে রূপান্তর করে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে কাজ করতে হবে।

তিনি বলেন, বাঙালি জাতি হিসেবে আমাদের সবচেয়ে বড় অর্জন আমাদের স্বাধীনতা ও নিজস্ব ভূখণ্ড। বঙ্গবন্ধু, বাঙালি ও বাংলাদেশ একটি অন্যটির পরিপূরক। ১৯৭৫ সালের ১৫ আগস্টের পর মুক্তিযুদ্ধবিরোধী শক্তি দেশকে বিপরীত স্রোতে নিয়ে যেতে চেষ্টা করে। পাকিস্তানি ভাবধারা পুনঃগ্রথিত করার প্রয়াসে রাজনৈতিক, সাংস্কৃতিক ক্ষেত্রে পুরনো মূল্যবোধকে পুনরুজ্জীবিত করার অপচেষ্টা চালায়।

নিখিল বলেন, সিলেট-৩ আসনের উপ-নির্বাচনে বঙ্গবন্ধুর প্রতীক নৌকাকে ভোট দিয়ে বিজয়ী করতে হবে। নৌকা বঙ্গবন্ধু প্রতীক, নৌকা শেখ হাসিনার প্রতীক। নৌকা হারতে পারে না। এজন্য যুবলীগ নেতাকর্মীদের কেন্দ্র পাহারা দিতে হবে। নৌকার বিজয় নিশ্চিত না হওয়া পর্যন্ত কেন্দ্র ছাড়া যাবে না।

বালাগঞ্জ উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবুল কালাম আজাদের সভাপতিত্বে ও যুগ্ম আহ্বায়ক শাইদুল ইসলাম চৌধুরী এবং গোলাম মোস্তফা বাচ্চুর যৌথ পরিচালনায় প্রধান বক্তার বক্তব্য রাখেন সিলেট-৩ আসনের উপ-নির্বাচনের সংসদ সদস্য প্রার্থী ও জেলা আওয়ামী লীগের সদস্য হাবিবুর রহমান হাবিব।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন- আওয়ামী যুবলীগের স্থায়ী কমিটির সদস্য অ্যাডভোকেট মামুনুর রশিদ ও মো. মোয়াজ্জেম হোসেন, যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মুতিউর রহমান বাদশা ও রফিকুল আলম জোয়ার্দ্দার সৈকত, সাংগঠনিক সম্পাদক মো. সোহেল পারভেজ ও ড. মো. রেজাউল কবির, প্রচার সম্পাদক জয়দেব নন্দী, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. শামসুল আলম অনিক, উপ-সংষ্কৃতিক সম্পাদক ফজলে রাব্বি স্মরণ, কার্যনির্বাহী সদস্য অ্যাডভোকেট মো. গোলাম কিবরিয়া, নুরুল ইসলাম নুর মিয়া, সিলেট জেলা যু্ব লীগের সভাপতি শামীম আহমদ ভিপি, কেন্দ্রীয় সদস্য গাজী মো. শাহেদ, অ্যাডভোকেট চৌধুরী হাসান মো. আব্দুল্লাহ রাজন, সিলেট জেলা যুবলীগের সাধারণ সম্পাদক শামীম আহমদ, কেন্দ্রীয় সদস্য অ্যাডভোকেট ওলিউল্লাহ সারোয়ার সৌরভ।
 
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- বালাগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সভাপতি মোস্তাকুর রহমান মফুর, সাধারণ সম্পাদক আনহার মিয়া, মহানগর সিলেট আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীল সদস্য সেলিম আহমদ সেলিম, মহানগর যুবলীগের আহ্বায়ক আলম খান মুক্তি ও সাধারণ সম্পাদক মুশফিক জায়গীরদার প্রমুখ।
 
বাংলাদেশ সময়: ০১১৩ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
এনইউ/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।