ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

যশোরে বিএনপি অফিসে হামলায় মির্জা ফখরুলের প্রতিবাদ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯১৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
যশোরে বিএনপি অফিসে হামলায় মির্জা ফখরুলের প্রতিবাদ ফাইল ফটো

ঢাকা: যশোর বিএনপি অফিসে সন্ত্রাসী হামলার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

মঙ্গলবার (১৭ আগস্ট) দিনগত রাতে এক বিবৃতিতে বিএনপি মহাসচিব এ নিন্দা জানান।

 

বিবৃতিতে তিনি বলেন, মঙ্গলবার যশোরে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলের মতো শান্তিপূর্ণ একটি অনুষ্ঠানে ছাত্রলীগ সন্ত্রাসীদের হামলা নিঃসন্দেহে চরম কাপুরুষতা। সারাদেশেই এরা রক্তারক্তি ও হানাহানি করে অন্ধকারে ঢেকে দিয়েছে। জোর করে ক্ষমতায় টিকে থাকতে গিয়ে সরকার দলীয় অঙ্গ সংগঠনগুলোকে দুষ্কর্ম সংঘটনের আশকারা দিয়ে বিরোধী মত ও বিশ্বাসের মানুষের ওপর চড়াও হচ্ছে।

তিনি বলেন, গুম, অহরহণ, খুন, গুপ্তহত্যা, বিচার বহির্ভূত হত্যা, গলাবাজি ও অপপ্রচারই বর্তমান ভোটারবিহীন সরকারের টিকে থাকার অবলম্বন। দেশের মানুষের জীবনকে নিরাপত্তাহীন করতে আওয়ামী সরকারের সমকক্ষ খুঁজে পাওয়া যাবে না। ক্ষমতার মোহে এরা দেশকে গণতন্ত্রশূন্য করে নিজেদের অঙ্গ সংগঠনগুলোকে বিবেকবর্জিত ও মনুষ্যত্বহীন করে তুলেছে। গণতন্ত্রের মূলোৎপাটন করে সরকারের ভয়াবহ দুঃশাসনের বিরুদ্ধে প্রতিবাদী কন্ঠকে নির্মমভাবে স্তব্ধ করে যাচ্ছে শুধুমাত্র ক্ষমতার বেপরোয়া যথেচ্ছাচার টিকিয়ে রাখার জন্য।

বিএনপি মহাসচিব বলেন, যশোরে শান্তিপূর্ণ কর্মসূচিতে বিএনপি এবং ছাত্রদল নেতাকর্মীদের ওপর ছাত্রলীগ সন্ত্রাসীদের বর্বরোচিত হামলা ও তাদের গুরুতর আহত করার ঘটনায় আমি তীব্র নিন্দা ও ধিক্কার জানাচ্ছি এবং অবিলম্বে দুষ্কৃতিকারীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির জোর দাবি করছি।

বাংলাদেশ সময়: ০৯১৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।