ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

ঢাকা দক্ষিণের বিভিন্ন থানায় বিএনপির বিক্ষোভ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪১ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
ঢাকা দক্ষিণের বিভিন্ন থানায় বিএনপির বিক্ষোভ বিক্ষোভে বিএনপির নেতাকর্মীরা। ছবি: বাংলানিউজ

ঢাকা: জিয়াউর রহমানের মাজারে মঙ্গলবার (১৭ আগস্ট) পুলিশের সঙ্গে বিএনপি নেতাকর্মীদের সংঘর্ষের প্রতিবাদে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে ঢাকা মহানগর দক্ষিণের বিভিন্ন থানায় প্রতিবাদ ও বিক্ষোভ মিছিল করেছে বিএনপি।

বুধবার (১৮ আগস্ট) বিকেলে ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির দপ্তর সম্পাদক সাইদুর রহমান মিন্টুর পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।



তিনি জানান, বিএনপি ঢাকা মহানগর দক্ষিণের আহ্বায়ক, বীর মুক্তিযোদ্ধা আব্দুস সালাম ও সদস্য সচিব রফিকুল আলম মজনুর নেতৃত্বে প্রথমে মৌচাক এলাকায় মিছিলের প্রস্তুতিকালে সেখানে পুলিশ অতর্কিত হামলা চালিয়ে ৩ জনকে গ্রেফতার করে। পরে তারা মালিবাগ বিশ্বরোড এলাকা থেকে একটি বিক্ষোভ মিছিল বের করলে পুলিশ সেখানেও বাধা দেয়, পরে পুলিশের বাধা উপেক্ষা করে মিছিল বের করে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করেন।

যুগ্ম আহ্বায়ক ও খিলগাঁও থানা বিএনপির সভাপতি, ইউনুস মৃধা এবং সাধারণ সম্পাদক, অ্যাডভোকেট ফারুকুল ইসলামের নেতৃত্বে একটি মিছিল খিলগাঁও থানার বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

যুগ্ম আহ্বায়ক ও শ্যামপুর থানা বিএনপির সভাপতি, আ ন ম সাইফুল ইসলামের নেতৃত্বে শ্যামপুর থানাধীন ধোলাইপাড় এলাকায় একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

যুগ্ম আহ্বায়ক, মোশারফ হোসেন খোকন, চকবাজার থানা বিএনপির সভাপতি, আনোয়ার পারভেজ বাদল ও সাধারণ সম্পাদক, শহিদুল ইসলাম বাবুলের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

চকবাজার থানা বিএনপির সহ-সভাপতি, হাজী হুমায়ন কবিরের নেতৃত্বে অপর একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

সূত্রাপর থানা বিএনপির সদস্য সচিব, আজিজুল ইসলামের নেতৃত্বে পুরাতন ঢাকার রায় সাহেব বাজার এলাকায় একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়।

কদমতলী থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক, বাদল রানার নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বের করে বিভিন্ন এলাকা প্রদক্ষিণ করে।

ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির সদস্য ও শাহবাগ থানা বিএনপির নেতা এম এ হান্নান, ২০ নম্বর ওয়ার্ড বিএনপির আহ্বায়ক জাহিদ হোসেন নোয়াব ও আবু সুফিয়ানের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

শাহবাগ থানার ২০ নম্বর ওয়ার্ডের সদস্য সচিব, রফিকুল ইসলাম স্বপনের নেতৃত্বে অপর একটি মিছিল ঢাকা বিশ্ববিদ্যালয় অমর-২১ শে হলের সামনে থেকে শুরু হয়ে ঢাকা মেডিক্যালের জরুরি বিভাগের গেইটের সামনে গিয়ে শেষ হয়।
 
নিউমার্কেট থানা বিএনপির সাধারণ সম্পাদক হাজী জাহাঙ্গীর হোসেন পাটোয়ারীর নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। একই থানার-১৮ নম্বর ওয়ার্ড বিএনপিও আরেকটি মিছিল বের করে।

কামরাঙ্গীচর থানা বিএনপির সাংগঠনিক সম্পাদক হাজী আওলাদ হোসেনের নেতৃত্বে একটি বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়। ডেমরা থানা বিএনপির সভাপতি জয়নাল আবেদীন রতন ও সাধারণ সম্পাদক আবুল হাশেমের নেতৃত্বে একটি এবং সাংগঠনিক সম্পাদক খোরশেদ আলমের নেতৃত্বে অপর একটি মিছিল থানা এলাকার বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে।

এছাড়াও মতিঝিল থানা বিএনপি, মুগদা থানা বিএনপি, কোতোয়াল থানা বিএনপি ও বংশাল থানা বিএনপি নেতাকর্মীরা স্ব-স্ব এলাকায় বিক্ষোভ মিছিল করে।
 
বাংলাদেশ সময়: ১৮২৫ ঘণ্টা, আগস্ট ১৮, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad