ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

শোক দিবসের দোয়া মাহফিলে খিচুড়ি কম দেওয়ায় আ’লীগ কর্মীকে হত্যা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭২২ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১
শোক দিবসের দোয়া মাহফিলে খিচুড়ি কম দেওয়ায় আ’লীগ কর্মীকে হত্যা

সাতক্ষীরা: সাতক্ষীরার কলোরোয়ায় জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে অনুষ্ঠিত দোয়া মাহফিলে খিচুড়ি কম দেওয়াকে কেন্দ্র করে আব্দুল মান্নান (৩৮) নামে আওয়ামী লীগের এক কর্মীকে পেটে খুর মেরে হত্যা করা হয়েছে। এ হত্যাকাণ্ডে জড়িত হানিফ (২৩) ও তার বাবা মুজিবুর রহমানকে (৫০) আটক করেছে পুলিশ।

রোববার (২২ আগস্ট) রাত ৮টার দিকে উপজেলার দেয়াড়া ইউনিয়নের কাশিয়াডাঙ্গা বাজারে এ ঘটনা ঘটে।

নিহত আব্দুল মান্নান ওই এলাকার আলী বকসের ছেলে। তিনি আসন্ন ইউপি নির্বাচনে (স্থগিতকৃত) আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের (চশমা প্রতীক) সমর্থক।

এছাড়া গ্রেফতার হওয়া বাবা-ছেলে আসন্ন ইউপি নির্বাচনে (স্থগিতকৃত) আওয়ামী লীগের নৌকা প্রতীকের প্রার্থী ও ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান মফের সমর্থক বলে জানা গেছে।

স্থানীয়রা জানান, ইউপি নির্বাচনকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামী লীগের নেতাকর্মীরা দুইভাগে বিভক্ত। সেই হিসেবে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদক জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্মরণে পৃথক কর্মসূচি পালন করেন। এর মধ্যে ২১ আগস্ট রাতে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের আয়োজনে স্থানীয় পেয়ারাতলায় আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়। দোয়া মাহফিল শেষে সেখানে খিচুড়ি বিতরণ করা হয়। খিচুড়ি কম দেওয়াকে কেন্দ্র করে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মান্নানের সমর্থক আব্দুল মান্নানের (নিহত ব্যক্তি) সঙ্গে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি মাহবুবুর রহমান মফের সমর্থক হানিফের কথা কাটাকাটি হয়।  

এর জের ধরে রোববার রাত ৮টার দিকে হানিফ স্থানীয় কাশিয়াডাঙ্গা বাজারে আব্দুল মান্নানকে পেয়ে তার পেটে খুর মারেন। এসময় স্থানীয়রা তাকে উদ্ধার করে কেশবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যাওয়ার পথে তিনি মারা যান।

কলারোয়া থানার পরিদর্শক (তদন্ত) জেল্লাল হোসেন বাংলানিউজকে জানান, এ ঘটনায় অতিরিক্ত পুলিশ সুপার সজীব খান ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ইতোমধ্যে এ ঘটনার সঙ্গে জড়িত হানিফ ও তার বাবা মুজিবুরকে আটক করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৭১৭ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।