ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘মানুষ অক্সিজেনের জন্য দৌড়ায় আর সরকার চুরি করে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১
‘মানুষ অক্সিজেনের জন্য দৌড়ায় আর সরকার চুরি করে’ জিয়া পরিষদ আয়োজিত ওষুধ সামগ্রী বিতরণ অনুষ্ঠান।

ঢাকা: বিএপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, করোনায় শিশুসহ সবার মধ্যে একটা পরিবর্তন এলেও আওয়ামী লীগ সরকারের মধ্যে কোনো পরিবর্তন হয়নি। মানুষ যখন জীবনের জন্য সংগ্রাম করছে, অক্সিজেনের জন্য দৌড়াচ্ছে, সেই সময় তারা চুরি করছে, দুর্নীতি করছে।

সোমবার (২৩ আগস্ট) দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয়ে জিয়া পরিষদ আয়োজিত ওষুধ সামগ্রী বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এখন মন্ত্রণালয়ের বিভিন্ন কর্মী এমনকি ড্রাইভারের পর্যন্ত ৩/৪কোটি টাকার সম্পদ পাওয়া যাচ্ছে। জেলা হাসপাতালগুলোতে কোনো চিকিৎসা নেই, ওষুধ নেই। সবক্ষেত্রে পরিবর্তন এলেও এই দুর্নীতি পরায়ণ দলটি দুর্নীতি ছাড়া কিছু চিন্তাই করতে পারে না। এই দলটি যখনই ক্ষমতায় আসে তখনই লুট করে। তাদের এটা বর্গীয় চরিত্র।

এই সরকার করোনা নিয়ন্ত্রণে সব দিক দিয়ে ব্যর্থ হয়েছে দাবি করে বিএনপি মহাসচিব বলেন, না পেরেছে মানুষকে চিকিৎসা দিতে, না পেরেছে ঠিক মতো টিকা দিতে। আজকে টিকা নিয়ে তারা যে দুর্নীতিগুলো করছে তা সীমার বাইরে। ১৩ কোটি মানুষকে টিকা দিতে ২৬ কোটি টিকা লাগবে। অথচ তারা টিকা আনে ২ লাখ/ ৩ লাখ। তার মধ্যে আবার অনুদান। অথচ তারা গণটিকা কার্যক্রম চালাচ্ছে। একজন মন্ত্রী বলে ফেললেন ১৮ বছরের ওপরে কেউ যদি টিকা না দিয়ে বাইরে যায় তাকে গ্রেফতার করা হবে। টিকাই দিতে পারছে না, আবার গ্রেফতার। এদের লজ্জা শরমও নেই।  

তিনি বলেন, হঠাৎ করেই কঠোর লকডাউন-টকডাউন সমস্ত উধাও হয়ে গেলো। হাজার হাজার মানুষ একসঙ্গে চলছে, ফিরছে-সব কিছুই করছে। একটা জিনিসই চলছে না এটা হচ্ছে- শিক্ষা প্রতিষ্ঠান। অর্থাৎ বাংলাদেশের ভবিষ্যত প্রজন্ম যেন শিক্ষা না পায় সেই ব্যবস্থা তারা (সরকার) করছে।  

জিয়া পরিষদের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল কুদ্দুসের সভাপতিত্বে ও মহাসচিব অধ্যাপক এমতাজ হোসেনের পরিচালনায় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিএনপির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, জিয়া পরিষদের নেতা শফিকুল ইসলাম, আবুল কালাম আজাদ, আবু জাফর খান, দেলোয়ার হোসেন, শহীদুল ইসলাম, নীলিমা রহমান লিলি, নুরুন নবী, ইদ্রিস আলী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬২১ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।