ঢাকা, বৃহস্পতিবার, ৫ বৈশাখ ১৪৩১, ১৮ এপ্রিল ২০২৪, ০৮ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

দেশে মাত্র ৩ দল মাঠে আছে: জিএম কাদের

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৭ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
দেশে মাত্র ৩ দল মাঠে আছে: জিএম কাদের

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) চেয়ারম্যান ও সংসদের বিরোধী দলীয় উপনেতা জিএম কাদের বলেছেন, দেশে প্রায় ৪০টি নিবন্ধিত রাজনৈতিক দলের মধ্যে মাত্র তিনটি মাঠে আছে। অন্যরা নেতা বা সাইনবোর্ড সর্বস্ব রাজনৈতিক দলে পরিণত হয়েছে।

 

তিনি বলেন, দীর্ঘদিন রাষ্ট্রক্ষমতায় থেকে আওয়ামী লীগের তৃণমূল পর্যন্ত কোন্দলে জর্জরিত। আর বিএনপি নেতৃত্বহীনতা ও কোন্দলের কারণে দুর্বল হয়ে পড়েছে। সাধারণ মানুষের মূল্যায়ণে রাষ্ট্র পরিচালনায় এ দুই দলের চেয়ে জাপা অনেক বেশি সফল ছিল। সাধারণ মানুষের আস্থা ও বিশ্বাসের প্রতি সম্মান দেখিয়ে দলকে আরও শক্তিশালী করতে হবে। সাধারণ মানুষের প্রত্যাশা পূরণে আমরা কখনোই আপোষ করবো না।  

শুক্রবার (২৭ আগস্ট) বিকেলে রাজধানীর বনানী কার্যালয়ে পার্টির বিভাগীয় অতিরিক্ত মহাসচিবদের সঙ্গে আনুষ্ঠানিক সভায় জাপা চেয়ারম্যান এ কথা বলেন।  

তিনি বলেন, স্থানীয় সরকারের প্রতিটি নির্বাচনে অংশ নেবে জাপা। প্রতিটি নির্বাচনে বিজয়ী হতেই মাঠে লড়বে। কেউ দলীয় প্রার্থীর বিপক্ষে অবস্থান নিলে, তাদের প্রতি সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে। তৃণমূলের প্রতিটি নির্বাচনের মাধ্যমে ঘরে ঘরে পার্টির দাওয়াত পৌঁছে দেওয়া হবে।  

নির্ধারিত সময়ের মধ্যে জাপা, অঙ্গ এবং সহযোগী সংগঠনের কাউন্সিল করে দলীয় কর্মকাণ্ডে গতিশীলতা আনতে নির্দেশনা দেন জিএম কাদের।

এ সময় মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু বলেন, দেশের মানুষের বাক ও ব্যক্তি স্বাধীনতা নিশ্চিত করতে জাপার সরকারের বিকল্প নেই।  

আলোচনায় আরও অংশ নেন দলের প্রেসিডিয়াম সদস্য ও অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা (খুলনা বিভাগ), এটিইউ তাজ রহমান (সিলেট বিভাগ), ব্যারিস্টার শামীম হায়দার পাটোয়ারী এমপি (রংপুর বিভাগ), অ্যাডভোকেট মো. রেজাউল ইসলাম ভূঁইয়া (চট্টগ্রাম বিভাগ), মেজর (অবসরপ্রাপ্ত) রানা মো. সোহেল এমপি (বরিশাল বিভাগ) ও লিয়াকত হোসেন খোকা এমপি (ঢাকা বিভাগ)।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২১
এসএমএকে/এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।