ঢাকা, রবিবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪, ১৪ শাবান ১৪৪৫

রাজনীতি

বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসবাদী দল: হানিফ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৭ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত সন্ত্রাসবাদী দল: হানিফ

কুষ্টিয়া: আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ বলেছেন, ‘কেবল জাতীয়ভাবে নয়, বিএনপি আন্তর্জাতিকভাবে স্বীকৃত একটি সন্ত্রাসবাদী দল। কানাডার ফেডারেল কোর্ট এই দলটিকে সন্ত্রাসী দল হিসেবে চিহ্নিত করেছে।

দলটির নেতা তারেক রহমান একজন সন্ত্রাসী ও খুনি। তার বিরুদ্ধে অনেক মামলা রয়েছে। ’

শনিবার (২৮ আগস্ট) দুপুরে গড়াই নদীর ভাঙনে ক্ষতিগ্রস্ত শেখ রাসেল হরিপুর-কুষ্টিয়া সংযোগ সেতু বাঁধ পরিদর্শন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

হানিফ বলেন, একুশে আগস্ট গ্রেনেড হামলার ষড়যন্ত্র হাওয়া ভবনে বসে হয়। তারেক রহমানের নেতৃত্বে তৎকালীন স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী লুৎফুজ্জামান বাবর, শিক্ষা উপমন্ত্রী আবদুস সালাম পিন্টু, খালেদা জিয়ার উপদেষ্টা হারিছ চৌধুরীসহ কিছু জঙ্গি নেতা গ্রেনেড হামলার পরিকল্পনা করেন। এটা ছিল বিএনপির রাষ্ট্রীয় সন্ত্রাস। এই হামলার মাধ্যমে বিএনপি রাজনৈতিক প্রতিপক্ষকে হত্যার মাধ্যমে নিশ্চিহ্ন করতে চেয়েছিল। এই গ্রেনেড হামলার সঙ্গে শুধু তারেক রহমান জড়িত নয়। এর দায় খালেদা জিয়ারও এড়াতে পারেন না। কারণ তখন প্রধানমন্ত্রী ছিলেন খালেদা জিয়া।

এ সময় কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ কা ম সরোয়ার জাহান বাদশা, কুষ্টিয়া-৪ আসনের সংসদ সদস্য ব্যারিস্টার সেলিম আলতাফ জর্জ ও স্থানীয় পানি উন্নয়ন বোর্ডের কর্মকর্তাসহ রাজনৈতিক নেতারা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।