ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘জিয়া পরিবার খুনিদের বাঁচানোর পরিণাম ভোগ করছে’ 

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৩৯ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
‘জিয়া পরিবার খুনিদের বাঁচানোর পরিণাম ভোগ করছে’  নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। ফাইল ফটো

ঢাকা: নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী বলেছেন, বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানের হাজারো হত্যাকাণ্ডের পরিণামে আজকে তার পরিবার ধুঁকে ধুঁকে মরছে। জিয়া পরিবার অপরাধী ও খুনিদের বাঁচানোর পরিণাম ভোগ করছে।

শনিবার(২৮ আগস্ট) প্রতিমন্ত্রী দিনাজপুরের বিরলে উপজেলা ছাত্রলীগ আয়োজিত শোকাবহ আগস্ট উপলক্ষে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন।  

নৌপরিবহন মন্ত্রণালয়ের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়৷

প্রতিমন্ত্রী বলেন, যে অপরাধীদের জিয়াউর রহমান বাঁচানোর চেষ্টা করেছেন, সে অপরাধেই জিয়াউর রহমানকে হত্যার শিকার হতে হয়েছে। যে অপরাধকে বুকে ধারণ করে খালেদা জিয়া ঘাতকদের লালন পালন করেছিল, তার সন্তানরাও খুনিদের পক্ষাবলম্বন করেছিল। আজকে জিয়াউর রহমানের স্ত্রী কোথায়? এই অপরাধীদের লালন-পালন করতে গিয়ে নিজের অপরাধে কারাবরণ করতে হয়েছে। দুর্নীতির মামলায় সাজাপ্রাপ্ত হতে হয়েছে। তার এক সন্তান কারাদণ্ড মাথায় নিয়ে মাদকাসক্ত হয়ে মৃত্যুবরণ করেছে। আরেকজন অপরাধী হয়ে বিদেশে পলাতক জীবন-যাপন করছে। আজকে একটি অপরাধকে জায়েজ করতে গিয়ে জিয়াউর রহমান তার পরিবারকে অপরাধী খুনি বানিয়েছেন।

প্রতিমন্ত্রী বলেন, বাংলাদেশের মানুষ মনে করে, স্বাধীনতা পরবর্তী এ নৃশংস হত্যাকাণ্ডকে পৃষ্ঠপোষকতা ও জায়েজ করতে গিয়ে হাজার হাজার মানুষকে জিয়াউর রহমান হত্যা করেছে। জিয়াউর রহমান হত্যায় বিশ্বরেকর্ড করেছিল। সে হত্যার পরিণাম আজকে জিয়াউর রহমানের পরিবারকে ধুঁকে ধুঁকে মরতে হচ্ছে। এটাই হচ্ছে ইতিহাসের চরম শিক্ষা। সেটা আজকে জিয়ার পরিবার ভোগ করছে।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে বাংলাদেশের  অর্থনীতি এখন বেশ শক্তিশালী। বাংলাদেশ আজ বঙ্গবন্ধুর আদর্শকে ধারণ করে মধ্যম আয়ের দেশ, উন্নয়নশীল দেশে পদার্পন করেছে। বাংলাদেশ আজ বিশ্বব্যাংক, আইএমএফ এর দিকে অর্থঋণের জন্য তাকিয়ে থাকেনা। বাংলাদেশ আজ নিজস্ব অর্থায়নে বড় বড় মেগা প্রকল্প বাস্তবায়ন করছে। বাংলাদেশকে ঋণ দেওয়ার জন্য বিশ্বব্যাংক আমাদের পেছনে পেছনে ঘুরে।

বিরল উপজেলা পরিষদ অডিটোরিয়ামে এ স্মরণ সভায় সভাপতিত্ব করেন উপজেলা ছাত্রলীগ সভাপতি সোহাগ বাবু। উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান মোস্তাফিজুর রহমান বাবু, উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র সবুজার সিদ্দিক সাগর, সাধারণ সম্পাদক রমা কান্ত রায় এবং ছাত্রলীগের সাধারণ সম্পাদক আল ইমরান।

এর আগে  প্রতিমন্ত্রী বোচাগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সরকারি অ্যাম্বুলেন্স হস্তান্তর, বিরলে খৈইলতর সরকারি প্রাথমিক বিদ্যালয় ভবনের ভিত্তিপ্রস্তর স্থাপন, বিরল আদর্শ উচ্চ বিদ্যালয়ের তিন তলা ভবনের উদ্বোধন ও সুধী সমাবেশে অংশ নেন।

বাংলাদোশ সময়: ১১৩৫ ঘণ্টা, আগস্ট ২৮, ২০২১
এসকে/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।