ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হেফাজতের নতুন আমির মুহিব্বুল্লাহ বাবুনগরী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
হেফাজতের নতুন আমির মুহিব্বুল্লাহ বাবুনগরী

ঢাকা: হেফাজতে ইসলামী বাংলাদেশের আমির নির্বাচিত হয়েছেন আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরী।  

রোববার (২৯ আগস্ট) বিকেল সাড়ে ৪টার দিকে সংগঠনের খাস ও কেন্দ্রীয় কমিটির বৈঠক শেষে আমির হিসেবে তার নাম আনুষ্ঠানিকভাবে ঘোষণা করা হয়।

হেফাজতে ইসলামীর প্রচার সম্পাদক ও খাস কমিটির সদস্য মাওলানা মহিউদ্দিন রব্বানী বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, এটাতো আগেই ঘোষণা ছিল। আজকের বৈঠকে অনুমোদন দেওয়া হয়েছে। আজকের বৈঠকে ৩১ সদস্যের কেন্দ্রীয় কমিটির মধ্যে ২০ জন উপস্থিত ছিলেন।

নতুন আমির মহিবুল্লাহ বাবু নগরীর সভাপতিত্বে বৈঠক হয়।

খাস কমিটির ৯ সদস্যের মধ্যে জুনাইদ বাবু নগরীর মৃত্যু হওয়ায় তার স্থানে মাওলানা আব্দুল কাইয়ুম সোবহানীকে নিয়োগ দেওয়া হয়েছে। তিনি কেন্দ্রীয় কমিটির দাওয়া বিষয়ক সম্পাদক পদে আছেন।

গত ১৯ আগস্ট হেফাজতে ইসলামের আমির আল্লামা জুনায়েদ বাবুনগরী মারা যান। ওইদিন রাতেই আল্লামা মুহিব্বুল্লাহ বাবুনগরীকে হেফাজতের ভারপ্রাপ্ত আমির ঘোষণা করা হয়। সেই হিসেবে ১০ দিন পরই ভারমুক্ত হলেন মুহিব্বুল্লাহ বাবুনগরী।

বৈঠকে কারাবন্দী নেতাকর্মীদের মুক্ত করা এবং কওমি মাদ্রাসা খুলে দিতে যথাযথ উদ্যোগ নেওয়ার বিষয়েও আলোচনা হয়েছে। এছাড়া জুনায়েদ বাবুনগরীর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা করার সিদ্ধান্ত হয়।

আরও পড়ুন>>

>> মুহিবুল্লাহ বাবুনগরীই হচ্ছেন হেফাজতের আমির

বাংলাদেশ সময়: ১৭৫৮ ঘণ্টা, আগস্ট ২৯, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।