ঢাকা, বুধবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৪ এপ্রিল ২০২৪, ১৪ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রী শিষ্টাচার বহির্ভূত কোনো কাজ করেননি: কৃষিমন্ত্রী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩১ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২১
প্রধানমন্ত্রী শিষ্টাচার বহির্ভূত কোনো কাজ করেননি: কৃষিমন্ত্রী কৃষি মন্ত্রী ড. আবদুর রাজ্জাক

ঢাকা: জিয়াউর রহমানের ডেথবডি নিয়ে কথা বলায় প্রধানমন্ত্রী শিষ্টাচার বহির্ভূত কোনো কাজ করেননি বলে মন্তব্য করেছেন কৃষি মন্ত্রী ড. আবদুর রাজ্জাক।

সোমবাব (৩০ আগস্ট) জাতীয় প্রেস ক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি আয়োজিত '১৫ আগস্ট জাতীয় শোক দিবস ও ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের স্মরণে' এক শোক সভায় তিনি এ মন্তব্য করেন।

বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে আবদুর রাজ্জাক বলেন, আপনারা অনেক মিথ্যাচার করেছেন। ১৯৭৫ সালের পরে আপনারা জয় বাংলা শ্লোগান দিতে দেন নাই, পাকিস্তানি সেনাবাহিনীকে হানাদার বাহিনী বলা যাবে না সহ আরও নানাভাবে আমাদের অধিকারকে লুণ্ঠন করেছেন। আমাদের প্রধানমন্ত্রীর শিষ্টাচার বহির্ভূত কোনো কাজ করেনি। তিনি সত্য কথা বলেছেন। কথাটি হচ্ছে, জিয়ার যে কফিন আনা হয়েছিল সেখানে কোনো ডেথবডি ছিল না। আপনারা বললেই হয়, সেখানে ডেথবডি ছিল। এটা আপনারা প্রমাণ করেন। প্রমাণ করেন সেটি কাউকে দেখানো হয়েছিল, সেনাবাহিনীকে দেখানো হয়েছিল। এটাতো শিষ্টাচারের কোনো বিষয় হলো না। আপনারা অনেক মিথ্যাচার করেছেন। এধরনের কথা আপনারা আরও অনেক বলেছেন।

আমাদের অনেক ব্যর্থতা রয়েছে মন্তব্য করে আওয়ামী লীগের এই নেতা বলেন, আমাদের অনেক ব্যর্থতা রয়েছে। একজন ছাত্র নেতা হিসেবে আমিও মনে করি তখন কেন বঙ্গবন্ধু হত্যার প্রতিবাদ করতে পারলাম না। কেন সেদিন আমরা এর বিরুদ্ধে রুখে দাঁড়াতে পারলাম না। তার কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা দায়িত্ব নিয়ে সেখানে কিছুটা হলেও তা উন্মোচন করতে পেরেছে। আমরা বাংলাদেশকে উন্নয়নের পথে নিয়ে যাচ্ছি। আজকের সারা পৃথিবীতে বাংলাদেশের উন্নয়নের দৃশ্যমান।

আলোচনা সভায় এ সময় আরও উপস্থিত ছিলেন আয়োজক সংগঠনের সভাপতি ফালগুনী হামিদ, বাংলাদেশ আওয়ামী লীগ ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক বাবু সুজিত রায় নন্দী, সংরক্ষিত সাংসদ সৈয়দা রুবিনা আক্তার মিরা ও যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক বিশ্বাস মতিউর রহমান বাদশা।

বাংলাদেশ সময়: ১৫২৯ ঘণ্টা, আগস্ট ৩০, ২০২১
এইচএমএস/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।