ঢাকা, বৃহস্পতিবার, ৫ কার্তিক ১৪২৮, ২১ অক্টোবর ২০২১, ১৩ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

‘বিচার বিভাগ ঠিক না হলে দেশে সুশাসন আসবে না’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২১
‘বিচার বিভাগ ঠিক না হলে দেশে সুশাসন আসবে না’

ঢাকা: ছাত্র অধিকার পরিষদের অর্ধশতাধিক নেতা-কর্মীর দীর্ঘদিনেও জামিন না হওয়ায় ক্ষোভ প্রকাশ করেছেন গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা এবং ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী।

শনিবার (৪ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনে জামান টাওয়ারে 'রাজনৈতিক সংকট উত্তরণে পেশাজীবীদের ভূমিকা' শীর্ষক আলোচনা সভা ও পেশাজীবী অধিকার পরিষদের কমিটি গঠন অনুষ্ঠানে তিনি এমন ক্ষোভ প্রকাশ করেন।

গণস্বাস্থ্যের প্রতিষ্ঠাতা আরও বলেন, ছাত্র অধিকার পরিষদের ৫৪ জন নেতা-কর্মীর জামিনের ব্যাপারে প্রধান বিচারপতি সঙ্গে দেখা করতে চেয়েছিলাম। তিনি (সৈয়দ মাহমুদ হোসেন) বলে পাঠালেন 'বিচারের ক্ষেত্রে হস্তক্ষেপ করতে পারি না। '

তিনি বলেন, কিন্তু পরীমনির ব্যাপারে কী হলো? তার বিচার দ্রুত করতে বলা হলো। অথচ এখন পর্যন্ত ছাত্রদের জামিন দেওয়া হয়নি।

তিনি বলেন, আমাদের পরিবর্তন দরকার। বিচার বিভাগ ঠিক না হলে দেশে সুশাসন আসবে না।

পেশাজীবীদের উদ্দেশে তিনি বলেন, আপনাদের আওয়াজ তুলতে হবে। এই অনাচার-অত্যাচার আমরা আর সহ্য করব না। জীবনের শেষভাগে পৌঁছে গেছি, তার পরেও আমরা ভীত নই। আমরা আপনাদের সঙ্গে আছি।

এ সময় তিনি সাবেক প্রধান বিচারপতি এবিএম খায়রুল হকেরও সমালোচনা করেন।

পেশাজীবী অধিকার পরিষদের প্রধান সমন্বয়ক হাবিবুল্লাহ বেলালীর সভাপতিত্বে সভায় আরও উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) আইন বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. আসিফ নজরুল, ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নূর, জাতীয় প্রেসক্লাবের সাধারণ সম্পাদক ইলিয়াস খান, ব্যারিষ্টার শিহাব উদ্দিন, ছাত্র অধিকার পরিষদের সাবেক আহ্বায়ক রাশেদ খান, যুব অধিকার পরিষদের আহ্বায়ক আতাউল্লাহ, শ্রমিক অধিকার পরিষদের আহ্বায়ক আব্দুর রহমান।

বাংলাদেশ সময়: ১৬৪০ ঘণ্টা, সেপ্টেম্বর ৪, ২০২১

আরকেআর/এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa