ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

গণতন্ত্র ও সংবিধান রক্ষায় জাতীয় ঐক্য চায় এনডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
গণতন্ত্র ও সংবিধান রক্ষায় জাতীয় ঐক্য চায় এনডিপি

স্পেশাল করেসপন্ডেন্ট

ঢাকা: ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) চেয়ারম্যান খোন্দকার গোলাম মোর্তজা ও মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা জাতীয় ঐক্যের বাস্তবতার নিরিখে সবাইকে এক টেবিলে বসার আহ্বান জানিয়েছেন।

মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) এক যৌথ বিবৃতিতে নেতারা বলেন, দেশ স্বাধীন হয়েছে ৫০ বছর শেষ হতে যাচ্ছে।

অথচ মহান মুক্তিযুদ্ধের চেতনার কথা ভুলে আমরা কাদা ছোড়াছুড়িতে ব্যস্ত হয়ে পড়েছি। বাংলাদেশের স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে চক্রান্ত করে হত্যা করা হয়েছিল। যা এদেশের কোনো দেশপ্রেমিক মানুষের কাজ ছিল না।  
২০০৯ সালে আমাদের দেশপ্রেমিক ৫৭ জন সেনা কর্মকর্তাকে হত্যা করা হয়েছিল। সুতরাং অতীত থেকে শিক্ষা নিয়ে আমাদের পথ চলতে হবে।

তারা আরও বলেন, দেশে যখন করোনার ভয়াবহ থাবা আমাদের আঘাত হানছে, শহীদদের রক্তের ওপর দাঁড়িয়ে আমরা সংঘাত করে যাচ্ছি। আসুন কোনো সংঘাত নয়, ঐক্যের ভিত্তিতে গণতান্ত্রিক পদ্ধতিতে রাষ্ট্রব্যবস্থা পরিচালনা করি।

তারা আরও বলেন, পাঁচ বছরের জন্য নির্বাচন কমিশন গঠন হয়েছিল, যা রাষ্ট্রপতি মনোনয়ন ও নিয়োগ দিয়েছিলেন। তারা সংবিধানকে উপেক্ষা করে চলার চেষ্টা করছে। তা আজ আমাদের উপলব্ধি করতে হবে। গণতান্ত্রিক ব্যবস্থা ছিল মুক্তিযুদ্ধের অন্যতম চেতনা, সেই গণতান্ত্রিক ধারা ব্যাহত হয়েছে নির্বাচন কমিশনের মাধ্যমে। অতীতের সব কিছু থেকে শিক্ষা নিয়ে, আগামী দিনের মহান মুক্তিযুদ্ধের চেতনাকে সামনে রেখে রাষ্ট্র এবং সরকারের কার্যক্রম পরিচালনার আহ্বান জানাচ্ছি।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
এমএইচ/এসআইএস 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa