ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

মাছের রাজা ইলিশ, দেশের রাজা পুলিশ: মির্জা ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ৭, ২০২১
মাছের রাজা ইলিশ, দেশের রাজা পুলিশ: মির্জা ফখরুল

ঠাকুরগাঁও: পুলিশের সমালোচনা করে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, মাছের রাজা ইলিশ, আর বর্তমানে দেশের রাজা পুলিশ। পুলিশের নামে বর্তমানে কোটি কোটি টাকার সম্পত্তি।

পুলিশই এখন চুরি, অপহরণ করে। পুলিশ তো গর্ব করে বলে এ সরকারকে তারাই জয়ী করেছে। তাই দেশ ও দেশের মানুষকে বাঁচাতে সবাইকে একজোট হয়ে আন্দোলনের জন্য প্রস্তুত থাকতে বলেন তিনি।

মঙ্গলবার (৭ সেপ্টেম্বর) দুপুরে ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী পাইলট মডেল উচ্চ বিদ্যালয় হল রুমে উপজেলা বিএনপির উদ্যোগে অঙ্গ ও সহযোগী সংগঠনের সমন্বয়ে মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

নিজেদের ত্রুটি ভুলে সবাইকে সংগঠিত হয়ে দুর্বার আন্দোলনের প্রস্তুতি নিতে আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, নিজেদের ত্রুটি ভুলে সংগঠিত হয়ে দুর্বার আন্দোলনে প্রস্তুত হোন। সব কলেজে সংগঠন তৈরি করতে হবে। যুবক, ছাত্র, তরুণ ছাড়া পরিবর্তন আসে না। আন্দোলনের মাধ্যমে দেশে তারাই পরিবর্তন নিয়ে আসবে।

তিনি বলেন, অসাংবিধানিক ফ্যাসিবাদী আওয়ামী লীগ সরকারকে কঠোর আন্দোলনের মাধ্যমে পতন ঘটাতে হবে। দীর্ঘ সময় ধরে জোর করে ক্ষমতায় থাকা আওয়ামী লীগ দেশের খেটে খাওয়া মানুষের অধিকার হরণ করেছে। আওয়ামী দুঃশাসনে দেশের ৩৫ লাখ নেতাকর্মী মিথ্যা মামলায় আসামি হয়ে কারাবরণসহ বিভিন্নভাবে হয়রানি হচ্ছে। অসংখ্য নেতাকর্মী গুম ও হত্যার শিকার হয়েছে। কোভিড-১৯ এর অজুহাতে সবকিছুকে তাদের নিয়ন্ত্রণে রেখেছে। ডিজিটাল নিরাপত্তা আইন করে স্বাধীন সার্বভৌম রাষ্ট্রের গণমাধ্যমের কণ্ঠরোধ করে রেখেছে। কোনো মানুষ আজ সত্য কথা বলার সাহস পাচ্ছে না। সত্য কথা বলতে গেলেই মামলার শিকার হতে হচ্ছে। তাই সবাইকে ভেদাভেদ ভুলে গিয়ে ঐক্যবদ্ধ হয়ে স্বৈরাচার সরকারের পতন ঘটানোর জন্য কঠোর আন্দোলন গড়ে তুলার আহ্বান জানান।  

এ সময় উপস্থিত ছিলেন জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সহ-সভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফ, বালিয়াডাঙ্গী উপজেলা বিএনপির সভাপতি রাজিউর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক টি এম মাহবুবর রহমানসহ বিএনপির বিভিন্ন সহযোগী সংগঠনের নেতারা।

বাংলাদেশ সময়: ১৬২৫ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০২১
আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa