ঢাকা, মঙ্গলবার, ৩ কার্তিক ১৪২৮, ১৯ অক্টোবর ২০২১, ১১ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

নোয়াখালীতে জেলা জামায়াতের আমিরসহ আটক ৩ 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৪ ঘণ্টা, সেপ্টেম্বর ৮, ২০২১
নোয়াখালীতে জেলা জামায়াতের আমিরসহ আটক ৩  আটকরা

নোয়াখালী: নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় জামায়াতের নেতাকর্মীরা ঝটিকা মিছিল করে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় জেলা জামায়াতের আমিরসহ তিন নেতাকে আটক করেছে পুলিশ।

বুধবার (৮ সেপ্টেম্বর) ভোর রাতে উপজেলার পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

আটকরা বর্তমানে থানা হেফাজতে রয়েছে।

এরা হলেন- জেলা জামায়াতের আমির মাওলানা আলাউদ্দিন (৬০), জেলা জামায়াতের সাহিত্য সংস্কৃতি সম্পাদক নাসিমুল গনি চৌধুরী মহল (৪৫) ও জামায়াত নেতা ফখরুল ইসলাম দাউদ (৪০)।

স্থানীয়রা জানায়, গতকাল মঙ্গলবার সকাল ৭টার দিকে জামায়াতের কেন্দ্রীয় সেক্রেটারি জেনারেল সাবেক সংসদ সদস্য ও অধ্যাপক গোলাম পরওয়ার, সহকারী সেক্রেটারি জেনারেল মাওলানা রফিকুল ইসলাম খানসহ ১০ জনকে গ্রেফতারের প্রতিবাদে পুলিশের চোখ ফাঁকি দিয়ে নোয়াখালীর চৌমুহনী বাজারে বিক্ষোভ মিছিল করে জামায়াত ইসলামের নেতাকর্মীরা।  

ওই বিক্ষোভ মিছিল শেষে কাচারি বাড়ি মসজিদে প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন- জেলা জামায়াতের সহকারী সেক্রেটারি ও সাবেক বেগমগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মাওলানা বোরহান উদ্দিন, জেলা জামায়াতের শিক্ষা ও সাংস্কৃতিক সম্পাদক নাসিমুল গনি মহল চৌধুরী, চেীমুহনী পৌর জামায়াতের সেক্রেটারি অ্যাডভোকেট মিজানুর রহমান, শিবিরের নোয়াখালী উত্তর সভাপতি মো. সুমন। পরে খবর পেয়ে বুধবার ভোরে পুলিশ তাদের একাধিক স্থানে অভিযান চালিয়ে আটক করে।

বেগমগঞ্জ থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মো. রুহুল আমিন জানান, গতকাল চৌমুহনী বাজার এলাকায় জামায়াত ঝটিকা মিছিল করে নাশকতা ও বিশৃঙ্খলা সৃষ্টি করায় বিশেষ ক্ষমতা আইনে ১১ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরো ৩০/৪০ জনকে আসামি করে মামলা হয়েছে। ওই মামলায় তিন আসামিকে গ্রেফতার করা হয়েছে।

বুধবার দুপুরে আটকদের গ্রেফতার দেখিয়ে নোয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করা হবে। অপর আসামিদের গ্রেফতারে চেষ্টা চালাচ্ছে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৩৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa