ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

হৃদরোগে জাপা নেতার মৃত্যু

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
হৃদরোগে জাপা নেতার মৃত্যু হামিদ হাসান

ঢাকা: দারুস সালাম থানা জাতীয় পার্টির সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য হামিদ হাসান (৫০) হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

শুক্রবার (১০ সেপ্টেম্বর) দিনগত রাত সাড়ে ১২টার দিকে রাজধানীর মিরপুরে নিজ বাসায় তিনি শেষ নিশ্বাস ত্যাগ করেন।

শনিবার জাতীয় পার্টি সূত্রে এ তথ্য জানা গেছে।

হামিদ হাসানের মৃত্যুতে জাতীয় পার্টির চেয়ারম্যান ও বিরোধীদলীয় উপনেতা জিএম কাদের গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন। পাশাপাশি শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং মরহুমের বিদেহী রুহের মাগফিরাত কামনা করেছেন।

তিনি বলেন, হামিদ হাসান একজন ভালো মানুষ ছিলেন। অন্তত সৎ সাহসী ও দক্ষ সংগঠক ছিলেন। তিনি  আদর্শবান বিনয়ী সদালাপী পরিশ্রমী সাংগঠিক নেতা ছিলেন। হামিদ হাসান এরশাদ মুক্তি আন্দোলনের লড়াকু সৈনিক ছিলেন। দীর্ঘদিন ধরে দারুস সালাম থানা জাতীয় পার্টির সভাপতি হিসেবে বলিষ্ঠ নেতৃত্বের অবদান রেখেছেন। তার মৃত্যুতে জাতীয় পার্টির অপূরণীয় ক্ষতি হলো, যা সহসা পূরণ হওয়ার নয়। তিনি মৃত্যুর পূর্ব মুহূর্ত পর্যন্ত জাতীয় পার্টির রাজনীতিতে সক্রিয় ভূমিকা পালন করেছেন। তার অবদানের কথা জাতীয় পার্টি চিরদিন কৃতজ্ঞতার সঙ্গে স্মরণ রাখবে।

হামিদ হাসান দীর্ঘদিন ধরে বিভিন্ন রোগে আক্রান্ত হয়ে দেশে-বিদেশে চিকিৎসা নিচ্ছিলেন। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৩ ছেলেসহ অসংখ্য আত্মীয়-স্বজন ও গুণগ্রাহী রেখে গেছেন।  

হামিদ হাসানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির মহাসচিব জিয়া উদ্দিন আহমেদ বাবলু। তিনি মরহুমের পরিবারের প্রতি সমবেদনা জানান এবং বিদেহী আত্মার মাগফিরাত কামনা করেন।  

এক শোকবার্তায় হামিদ হাসানের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও ঢাকা মহানগর উত্তরের সভাপতি এসএম ফয়সল চিশতী এবং সাধারণ সম্পাদক মো. শফিকুল ইসলাম সেন্টু। তারা মরহুমের বিদেহী আত্মার মাগফিরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

বাংলাদেশ সময়: ১২১১ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
এসএমএকে/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।