ঢাকা, বুধবার, ৪ কার্তিক ১৪২৮, ২০ অক্টোবর ২০২১, ১২ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

দেশকে রাজনীতি শূন্য করার চেষ্টা চলছে: গোলাম মোস্তফা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
দেশকে রাজনীতি শূন্য করার চেষ্টা চলছে: গোলাম মোস্তফা

ঢাকা: দেশকে রাজনীতি শূন্য করতে রাজনৈতিক নেতাদের ব্যর্থ হিসেবে চিত্রিত করার এক নোংরা, কুৎসিত খেলা চলছে বলে মন্তব্য করেছেন বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া। তিনি বলেন, অবস্থাদৃষ্টে মনে হচ্ছে, দেশের রাজনীতি লাইফ সাপোর্টে নিয়ে যাওয়া হচ্ছে।

শনিবার (১১ সেপ্টেম্বর) দুপুরে রাজধানীর নয়াপল্টনের জেএম মিলনায়তনে বাংলাদেশ ন্যাপ’র সাবেক চেয়ারম্যান ও প্রাক্তনমন্ত্রী শফিকুল গানি স্বপনের ৭৩তম জন্মবার্ষিকী উপলক্ষে বাংলাদেশ ন্যাপ আয়োজিত আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

গোলাম মোস্তফা বলেন, সবাইকে মনে রাখতে হবে রাজনীতি বিহীন একটি রাষ্ট্র বিপজ্জনক। প্রয়াত শফিকুল গানি স্বপন ছিলেন বাংলাদেশের মেধাবী রাজনীতির এক উজ্জল নক্ষত্র। তিনি ছিলেন সমাজ পরিবর্তনে গণতান্ত্রিক সংগ্রামের আদর্শে উদ্বুদ্ধ জননন্দিত ও আত্মনিবেদিত রাজনৈতিক নেতা ও সংগঠক। মেধাবী এই নেতার জীবন ও কর্ম গণতান্ত্রিক আন্দোলনে মানুষের অনুপ্রেরণার উৎস হয়ে থাকবে।

তিনি আরও বলেন, ইতিহাস বারবার প্রমাণ করে, যতবার দেশে অসাংবিধানিক শাসন জগদ্দল পাথরের মতো চেপে বসেছে, ততবারই আক্রান্ত হয়েছে রাজনীতি এবং রাজনীতিবিদরা। তখন রাজনীতিবিদদের চরিত্রহরণের পরিকল্পিত প্রচেষ্টা দেখা গেছে।

বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম গোলাম মোস্তফা ভুইয়ার সভাপতিত্বে আলোচনায় অংশগ্রহণ করেন বাংলাদেশ লেবার পার্টির (একাংশের) চেয়ারম্যান হামদুল্লাহ আল মেহেদী, জাতীয় গণতান্ত্রিক লীগ সভাপতি এম. এ জলিল, বাংলাদেশ ইসলামিক পার্টির চেয়ারম্যান মহিউদ্দিন আহমেদ, এনডিপির মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা, ন্যাপের ভাইস চেয়ারম্যান স্বপন কুমার সাহা, সাংগঠনিক সম্পাদক মো. কামাল ভুইয়া, বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক মো. আমজাদ হোসেন, মহানগর যুগ্ম সম্পাদক মো. শামিম ভুইয়া, শ্রম বিষয়ক সম্পাদক হাবিবুর রহমান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৮ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২১
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa