ঢাকা, বুধবার, ১১ কার্তিক ১৪২৮, ২৭ অক্টোবর ২০২১, ১৯ রবিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

প্রধানমন্ত্রী দুর্নীতিবাজদের পক্ষে সাফাই গেয়েছেন: বিএনপি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
প্রধানমন্ত্রী দুর্নীতিবাজদের পক্ষে সাফাই গেয়েছেন: বিএনপি ফাইল ফটো

ঢাকা: ‘উপহারের ঘর যারা ভেঙেছে, তাদের তালিকা হাতে রয়েছে’, প্রধানমন্ত্রীর এই মন্তব্য আশ্রয়ণ-২ প্রকল্পের অধীনে ঘর নির্মাণে দুর্নীতিবাজ আওয়ামী লীগ দলীয় ঠিকাদার ও দলবাজ আমলাদের দুর্নীতির পক্ষে সাফাই গাওয়ার শামিল বলে মনে করে বিএনপি।

রোববার (১২ সেপ্টেম্বর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কথা জানান।

শনিবার দলের স্থায়ী কমিটির বৈঠকের সিদ্ধান্ত জানাতে এ সংবাদ বিজ্ঞপ্তি দেওয়া হয়।

মির্জা ফখরুল বলেন, প্রকৃত পক্ষে দুর্নীতিকে এখন রাষ্ট্রীয়ভাবে সমর্থন করা হচ্ছে। রাষ্ট্রের সর্বক্ষেত্রে আওয়ামী লীগ সরকার দুর্নীতিকে প্রাতিষ্ঠানিক রূপ দিচ্ছে।  

তিনি বলেন, চট্টগ্রাম পুরাতন সার্কিট হাউজে সাবেক রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীর উত্তমের নামে থাকা জাদুঘর সরিয়ে ফেলা হবে বলে তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী যে উক্তি করেছেন, তার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানানো হয়েছে দলীয় সভায়।

তিনি বলেন, প্রেসিডেন্ট জিয়াউর রহমানকে নির্মমভাবে হত্যার পর তৎকালীন সরকার সার্কিট হাউজটিকে জাদুঘরে রূপান্তরের সিদ্ধান্ত নেয়। এটা ছিল জনগণের দাবির ভিত্তিতে স্বাধীনতা যুদ্ধের ঘোষকের প্রতি জাতির সম্মান প্রদর্শনের নিদর্শন। জাদুঘর সরানোর হীন সিদ্ধান্ত কোনো দিনই জনগণ মেনে নেবে না।

সংবাদ বিজ্ঞপ্তিতে মির্জা ফখরুল আরও বলেন, সভায় ছাত্রদলের সাবেক সভাপতিসহ দলের বহুসংখ্যক নেতাকর্মী এবং অন্য বিরোধী দলের নেতাদের গ্রেফতারের তীব্র নিন্দা জানানো হয়। গ্রেফতার নেতাদের অবিলম্বে মুক্তি এবং সব মিথ্যা মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ১২, ২০২১
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa