ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

চোখের জলে মহাসচিবকে বিদায় জানালেন নেতাকর্মীরা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ২, ২০২১
চোখের জলে মহাসচিবকে বিদায় জানালেন নেতাকর্মীরা

ঢাকা: জাতীয় পার্টির (জাপা) মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলুকে চোখের জলে শেষ বারের মতো বিদায় জানালেন দলটির নেতাকর্মীসহ সর্বস্তরের জনগণ।

শনিবার (২ অক্টোবর) দুপুর ১টার দিকে জাতীয় পার্টির কেন্দ্রীয় কার্যালয় কাকরাইল চত্বরে প্রয়াত মহাসচিবের মরদেহ আনা হয়।

এরপর সেখানে হাজারো নেতাকর্মীর অশ্রুসিক্ত নয়নে বিদায় জানান প্রিয় মহাসচিবকে।

শেষ বারের মতো দেখতে এসে জাপা চেয়ারম্যান জি এম কাদের বলেন, তিনি ছাত্র জীবন থেকেই রাজনীতির সঙ্গে যুক্ত ছিলেন। ৮০-এর দশকে তিনি ডাকসুর সেক্রেটারি জেনারেল হিসেবে বিপুল ভোটে জয়লাভ করেছিলেন। দেশ ও জাতির কল্যাণে তিনি নিজেকে উৎসর্গ করে গেছেন। দেশ ও জাতির কল্যাণে তিনি সত্য কথা বলেছেন। যে কোনো ত্যাগ স্বীকারে প্রস্তুত ছিলেন। বাবলুর মতো দক্ষ নেতাকে হারিয়ে জাতীয় পার্টিতে শূন্যতা সৃষ্টি হল।

জাপার কো-চেয়ারম্যান ও ঢাকা ৪ আসনের সংসদ সদস্য সৈয়দ আবু হোসেন বাবলা, অতিরিক্ত মহাসচিব সাহিদুর রহমান টেপা, রাহগির আলমাহি সাদ এরশাদসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা শেষ বারের মতো দেখতে আসেন তাদের প্রিয় নেতাকে।

এ সময় জাপার কো-চেয়ারম্যান ও ঢাকা-৬ আসনের সংসদ সদস্য কাজী ফিরোজ রশীদ বলেন, তিনি অত্যন্ত স্পষ্টবাদী ছিলেন। ছাত্র রাজনীতি করেছেন। মহাজোট গঠনে তার সক্রিয় ভূমিকা ছিল। দলের জন্যই কাজ করতে গিয়ে তিনি করোনায় আক্রান্ত হন। তিনি চিরদিনের মতো আমাদের কাছ থেকে চলে গেলেন এটা অত্যন্ত মর্মান্তিক। আমরা তার রুহের মাগফেরাত কামনা করছি।  

এদিকে জিয়াউদ্দিন আহমেদ বাবলুর নামাজের জানাজা বাদ এশা গুলশান আজাদ মসজিদে অনুষ্ঠিত হবে। পরে মিরপুর শহীদ বুদ্ধিজীবী গোরস্থানে দাফন করা হবে।

প্রয়াত মহাসচিব স্মরণে তিন দিনের শোক ঘোষণা করেছে দলটি। শনি থেকে সোমবার পর্যন্ত জাতীয় পার্টির প্রতিটি দলীয় কার্যালয়ে কালো পতাকা অর্ধনমিত রাখা হবে।  

শনিবার জাতীয় পার্টির মহাসচিব জিয়াউদ্দিন আহমেদ বাবলু সকাল ৯টা ১২ মিনিটে রাজধানী বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ইন্তেকাল করেন। মৃত্যকালে তার বয়স হয়েছিল ৬৭ বছর। তিনি স্ত্রী ও এক ছেলেসহ অসংখ্য ভক্ত অনুরাগী এবং রাজনৈতিক অনুসারী রেখে গেছেন।  

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২১
এসএমএকে/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।