ঢাকা, বুধবার, ১৬ অগ্রহায়ণ ১৪২৮, ০১ ডিসেম্বর ২০২১, ২৫ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়কে বিএনপির শুভেচ্ছা

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
দুর্গাপূজা উপলক্ষে হিন্দু সম্প্রদায়কে বিএনপির শুভেচ্ছা

ঢাকা: হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় অনুষ্ঠান শারদীয় দুর্গাপূজা ও বিজয়া উপলক্ষে সনাতন ধর্মাবলম্বীদের আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানিয়েছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকেও তিনি শুভেচ্ছা জানান।

বৃহস্পতিবার(১৩অক্টোবর) বিকেলে প্রথমে কেরানীগঞ্জে কোণ্ডা ইউনিয়নের মির্জাপুর গ্রামে দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়ের বাসা ‘রায় বাড়ি’ পূজামণ্ডপে যান বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু।

বিএনপি মহাসচিব মণ্ডপ প্রাঙ্গনে হিন্দু সম্প্রদায়ের সদস্যদের সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাদেরকে দলের পক্ষ থেকে শারদীয়া দুর্গাপূজার শুভেচ্ছা জানান। এরপর সন্ধ্যায় ঢাকেশ্বরী মন্দিরে দুর্গাপূজামণ্ডপ পরিদর্শন করেন বিএনপি মহাসচিব।

এখানে হিন্দু সম্প্রদায়ের মানুষদের শুভেচ্ছা জানিয়ে তিনি বলেন, বাংলাদেশ একটি সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। আমরা হাজার বছর ধরে অত্যন্ত শান্তিপূর্ণভাবে বাস করি। আমরা আজকে আপনাদেরকে আমাদের দলের চেয়ারপারসন খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষ থেকে শুভেচ্ছা জানাতে এসেছি। আমরা সবসময় আপনাদের সাথে আছি এবং থাকবো।

কুমিল্লাসহ বিভিন্ন স্থানের ঘটনার নিন্দা জানিয়ে মির্জা ফখরুল বলেন, আমরা বিশ্বাস করি, বাংলাদেশে এই সাম্প্রদায়িক সম্প্রীতি হাজার বছর ধরে চলে আসছে। আমরা হিন্দু-বৌদ্ধ-মুসলাম-খৃষ্টানসহ সকল ধর্মাবলম্বীরা এক সাথে বসবাস করছি। আমরা এদেশে কখনো সাম্প্রদায়িকতাকে প্রশ্রয় দেইনি। এটা আমরা বড় গলায় বলতে পারি।

কয়েকটি ঘটনা ঘটেছে উল্লেখ করে তিনি বলেন, এইসব যারা ঘটিয়েছে তারা এদেশে অশান্তি সৃষ্টি করতে চায়। যারা সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে চায় তারা এটা ঘটিয়েছে। আমরা এ সব ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি এবং অবিলম্বে প্রকৃত অপরাধী যারা তাদেরকে গ্রেপ্তার করে আইনি ব্যবস্থা নেয়ার দাবি জানাচ্ছি।
এসময় স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকু, মহানগর দক্ষিণের সভাপতি আবদুস সালাম, হিন্দু-বৌদ্ধ-খৃষ্টান কল্যাণ ফ্রন্টের নেতা গৌতম চক্রবর্তী, গণফোরামের অ্যাডভোকেট সুব্রত চৌধুরীসহ দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতারা উপস্থিত ছিলেন।

এরপর রাতে বিএনপি মহাসচিব বনানী পূজামণ্ডপ পরিদর্শন করেন।

বাংলাদেশ সময়: ০৯৩৩ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২১
এমএইচ/এনএইচআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa