ঢাকা, সোমবার, ১৪ অগ্রহায়ণ ১৪২৮, ২৯ নভেম্বর ২০২১, ২৩ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

তথ্য প্রতিমন্ত্রীর সমালোচনায় রিজভী

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
তথ্য প্রতিমন্ত্রীর সমালোচনায় রিজভী

ঢাকা: বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, যার নাম কখনো শুনিনি সেই তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের উল্টাপাল্টা বক্তব্যের কারণে দেশে উত্তেজনার সৃষ্টি হয়েছে।

শনিবার (১৬ অক্টোবর) দুপুরে ঢাকা মহানগর উত্তর স্বেচ্ছাসেবক দল আয়োজিত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রোগমুক্তি কামনায় মিলাদ ও দোয়া মাহফিলে তিনি এ কথা বলেন।

তথ্য প্রতিমন্ত্রী ডা. মুরাদ হাসানের বক্তব্যের সমালোচনা করে রুহুল কবির রিজভী বলেন, তথ্য প্রতিমন্ত্রী বলেছেন, রাষ্ট্রধর্ম ইসলাম করেছেন বিশ্ববেহায়া এরশাদ। এরশাদ কার লোক? বিশ্ববেহায়া এরশাদ তো শেখ হাসিনার সার্টিফায়েড বন্ধু। সরকারের অপকর্ম ঢাকার জন্য আগে বেফাঁস কথাবার্তার প্রতিযোগিতা ছিল ওবায়দুল কাদের ও হাসান মাহমুদের মধ্যে। এখন তাদের টপকাতে চান এই অবৈধ তথ্য প্রতিমন্ত্রী।

রিজভী বলেন,  ঘটনা ঘটলো কুমিল্লায়, এরপর সারাদেশে উত্তেজনা-রক্তপাত—পুলিশ গুলি চালাচ্ছে, মানুষের প্রাণ ঝরছে। গতকাল চৌমুহনীতে উত্তেজনা বিরাজ করেছে। আজ ১৪৪ ধারা জারি করেছে। কেন এই পরিস্থিতি? ওই যে মুরাদ যে বক্তব্য রেখেছেন, তারপরেই এই ঘটনা। এগুলো কোনো বিচ্ছিন্ন ঘটনা নয়। সরকার তার সব অপকর্ম, জনবিরোধী কর্ম, রক্তপাত, গুম, খুন সবকিছু আড়াল করার জন্য এবং দ্রব্যমূল্য যে বাড়তি—সেগুলো আড়াল করার জন্য সরকারের এজেন্সির যে নীল নকশা, সেই নীল নকশারই একটা অংশ কুমিল্লার ঘটনা।

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে রিজভী বলেন, আপনি নাকি দেশের জনগণকে নিরাপত্তা দেন। তাহলে আজ কেন এই দেশের জনগোষ্ঠীর কোনো নিরাপত্তা নাই?

আয়োজক সংগঠনের সভাপতি ফখরুল ইসলাম রবিনের সভাপতিত্বে দোয়া মাহফিলে বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, সাংগঠনিক সম্পাদক ফজলুল হক মিলন, স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আব্দুল কাদির ভূইয়া জুয়েল ও সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলী প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৪৩৬ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa