ঢাকা, বৃহস্পতিবার, ১৮ অগ্রহায়ণ ১৪২৮, ০২ ডিসেম্বর ২০২১, ২৬ রবিউস সানি ১৪৪৩

রাজনীতি

‘রাজাকারপুত্র’ মনসুর এবারও আ.লীগের মনোনয়ন প্রত্যাশী!

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০৪৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
‘রাজাকারপুত্র’ মনসুর এবারও আ.লীগের মনোনয়ন প্রত্যাশী! মনসুর আলী

কিশোরগঞ্জ: মুক্তিযুদ্ধের সময় কিশোরগঞ্জ সদর উপজেলার শীর্ষ রাজাকার-দালালদের মধ্যে অন্যতম ছিলেন আ. ছালাম। তিনি ওই উপজেলার মহিনন্দ এলাকার বাসিন্দা।

তার চার ছেলের মধ্যে বড় ছেলে শওকত আলী মৃত। অন্য তিন ছেলের মধ্যে লিয়াকত আলী মহিনন্দ ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি এবং একই ইউনিয়ন পরিষদের (ইউপি) সাবেক চেয়ারম্যান ছিলেন।

আরেক ছেলে মোহাম্মদ আলী স্থানীয়ভাবে জামায়াতে ইসলামীর রাজনীতির সঙ্গে সম্পৃক্ত বলে জানা গেছে।

আর ছোট ছেলে মনসুর আলী করেন আওয়ামী লীগের রাজনীতি। মনসুর আলী মহিনন্দ ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি এবং একই ইউপির বর্তমান চেয়ারম্যান। গত নির্বাচনে আওয়ামী লীগের নৌকা প্রতীক নিয়ে জয়লাভ করেছিলেন তিনি। এবারও তিনি আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী।

এ প্রসঙ্গে মহিনন্দ ইউনিয়নের বীর মুক্তিযোদ্ধা মনিন্দ্র চন্দ্র সরকার ওরফে মন্টু জানান, মনসুরের বাবা আ. ছালাম মুক্তিযুদ্ধের সময় কিশোরগঞ্জ শান্তি কমিটির সক্রিয় সদস্য ছিলেন। এ পরিবারের সদস্য মনসুরকে বিগত দিনে আওয়ামী লীগের মনোনয়ন দেওয়ায় তিনি ক্ষোভ জানান।

মনিন্দ্র চন্দ্র সরকার বলেন, আওয়ামী লীগের মতো দল কী করে তাকে মনোনয়ন দেয়? এবার দলের ত্যাগী, পরীক্ষিত ও মুক্তিযুদ্ধের স্বপক্ষের কাউকে মনোনয়ন দেওয়ার দাবি জানাই।

তবে মনসুর আলী দাবি করেছেন- শান্তি কমিটির সদস্য ছিলেন না তার বাবা।

মনসুর আরও জানান, তার বাবা মুসলিম লীগের সদস্য ছিলেন। আর তার ভাই লিয়াকত বিএনপির কোনো কমিটির নেতা নন এবং আরেক ভাই মোহাম্মদ আলী জামায়াতের সদস্য নন, তিনি মানিকগঞ্জের এক পীরের মুরিদ।

তবে মনসুর আলীর বড় ভাই লিয়াকত আলী মহিনন্দ ইউনয়ন বিএনপির সাবেক সভাপতি ছিলেন বলে নিশ্চিত করেছেন জেলা বিএনপির সাংগঠনিক সম্পাদক ইসরাইল মিয়া।

বাংলাদেশ সময়: ০০৪৫ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa