ঢাকা, মঙ্গলবার, ২৩ অগ্রহায়ণ ১৪২৮, ০৭ ডিসেম্বর ২০২১, ০২ জমাদিউল আউয়াল ১৪৪৩

রাজনীতি

‘সব জায়গায় আ.লীগের নাম আসছে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
‘সব জায়গায় আ.লীগের নাম আসছে’ মৎসজীবী দলের খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিল

ঢাকা: কুমিল্লাসহ দেশের বিভিন্ন এলাকায় সন্ত্রাসী কাজে আওয়ামী লীগ এবং ছাত্রলীগের নাম আসছে বলে দাবি করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার (২১ অক্টোবর) দুপুরে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ের নিচতলায় মৎসজীবী দলের আয়োজনে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সুস্থতা কামনায় দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

রিজভী বলেন, হাজীগঞ্জের হৃদয় ছাত্রলীগের ছেলে। তিনি তার লোকজন দিয়ে কুমিল্লায় একটা প্রতিক্রিয়া দেখিয়ে সেখানে ঝামেলা সৃষ্টি করেছেন। পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মেহেদীর লোকজনই এ ধরনের কর্মকাণ্ড করেছেন। সেই মেহেদী বলেছেন তিনি না, খোকন নামের ছাত্রলীগের সভাপতি এই কাজ করেছেন। অথচ বিএনপি নেতা বরকত উল্লাহ বুলুর নামে মামলা দিয়ে দিলেন। নোয়াখালী থেকে গ্রেফতার করলেন যুবদলের নেতাকর্মীদের। কিন্তু এখনতো কেঁচো খুঁড়তে গিয়ে সাপ বেরিয়ে আসছে।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশে তিনি বলেন, ওবায়দুল কাদের সাহেব আপনারা বাংলাদেশের সাম্প্রদায়িক সম্প্রীতির ঐতিহ্য নষ্ট করেছেন। এই দেশে কোনো সম্প্রদায়ের মধ্যে বিভেদ ছিল না। বিভেদ সৃষ্টি করেছেন আপনারা। এই আওয়ামী লীগ হচ্ছে বিভেদ সৃষ্টি করার কারখানা। আগে তো কোনো সাম্প্রদায়িক দাঙ্গার কথা শুনি নাই। আপনাদের আমলে তা শুনছি।

রিজভী বলেন, এরা (আওয়ামী লীগ) এমন একটি দল যারা জনগণের রক্ত শুষে নিয়ে ক্ষমতা পাকাপোক্ত করতে চায়। এটাই তাদের অভিপ্রায়। এটাই হচ্ছে তাদের রাজনীতির কর্মসূচি। এই কর্মসূচি নিয়ে গণতন্ত্রকে হত্যা করে, মানুষের ভোটের অধিকার হত্যা করে, ডাকাতের মতো করে ক্ষমতায় বসে আছে ১৪ বছর ধরে। মিথ্যা দিয়ে টিকে থাকাই তাদের মূল লক্ষ্য। কমিল্লার পূজামণ্ডপসহ দেশের অন্য অঞ্চলের যে ঘটনা আমরা বারবার বলে আসছি এটা সরকার জড়িত, সেই জিনিসগুলো প্রতিদিন বেরিয়ে আসছে।

আয়োজক সংগঠনের সভাপতি মৎস্যজীবী দলের আহ্বায়ক রফিকুল ইসলাম মাহতাবের সভাপতিত্বে ও সদস্য সচিব আব্দুর রহিমের সঞ্চালনায় দোয়া মাহফিলে বিএনপির স্বেচ্ছাসেবক বিষয়ক সম্পাদক মীর সরাফত আলী সপু, ওলামা দলের সদস্য সচিব অধ্যক্ষ নজরুল ইসলাম তালুকদার, স্বেচ্ছাসেবক দলের নাদিম চৌধুরী, সেলিম মিয়া, জাকির হোসেন খান, ওমর ফারুক পাটোয়ারি, কামাল উদ্দিন চৌধুরী, সাইফুল ইসলাম রাশেদ প্রমুখ বক্তব্য দেন।

বাংলাদেশ সময়: ১৫৩৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa