ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ.লীগ নেতাকে বহিষ্কার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২৮ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
বিদ্রোহী প্রার্থী হওয়ায় আ.লীগ নেতাকে বহিষ্কার

নওগাঁ: নওগাঁ সদর উপজেলার শৈলগাছী ইউনিয়ন পরিষদ নির্বাচনে ‘বিদ্রোহী প্রার্থী’ হিসেবে অংশ নেওয়ায় আওয়ামী লীগের সভাপতি আবদুল গফুরকে বহিষ্কার করা হয়েছে।  

শুক্রবার (২৯ অক্টোবর) সকালে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মাহবুবুল হক কমল এ তথ্য নিশ্চিত করেন।

এ বিষয়ে আওয়ামী লীগ নেতা মাহবুবুল হক বলেন, ‘দলীয় শৃঙ্খলাভঙ্গের দায়ে শৈলগাছী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আবদুল গফুরকে বহিষ্কার করে ওই ইউনিয়নের ১ নম্বর সহ-সভাপতি সাজ্জাদ হোসেনকে সভাপতির দায়িত্ব দেওয়া হয়েছে। বৃহস্পতিবার বিকেলে শৈলগাছী ইউনিয়ন পরিষদে অনুষ্ঠিত এক সভায় শৈলগাছী ইউনিয়ন আওয়ামী লীগের কমিটির নেতাদের বিষয়টি জানিয়ে দেওয়া হয়। আজকের মধ্যেই চিঠি দিয়ে এই সিদ্ধান্তের কথা আবদুল গফুরকে জানিয়ে দেওয়া হবে।

দলীয় সূত্রে জানা যায়, দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে নওগাঁর শৈলগাছী ইউপিতে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে মনোনয়ন পেয়েছেন শৈলগাছী ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবদুর রাজ্জাক। দলীয় মনোনয়ন চেয়ে না পাওয়ায় শৈলগাছী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও শৈলগাছী ইউপির বর্তমান চেয়ারম্যান আবদুল গফুর স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন। এরপর ২৬ অক্টোবর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিনেও তা প্রত্যাহার না করায় কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী আবদুল গফুরকে বহিষ্কার করে উপজেলা আওয়ামী লীগ।

শৈলগাছী ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি সাজ্জাদ হোসেন বলেন, ‘উপজেলা আওয়ামী লীগের নেতারা সভা করে আবদুল গফুরকে বহিষ্কার করে আমাকে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব দিয়েছেন। ’

বহিষ্কারের বিষয়ে জানতে চাইলে আবদুল গফুর বলেন, ‘বহিষ্কারের বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের যে সভা হয়েছে, সেখানেও আমি উপস্থিত ছিলাম না। আমাকে বহিষ্কার করা হয়েছে কি না, এ বিষয়ে কোনো চিঠিও আমি পাইনি। সুতরাং আমি এখনো ইউনিয়ন কমিটির সভাপতি। ’

সদর উপজেলা নির্বাচন কার্যালয় সূত্রে জানা যায়, আবদুর রাজ্জাক ও আবদুল গফুর ছাড়াও শৈলগাছী ইউপিতে চেয়ারম্যান পদে স্বতন্ত্র প্রার্থী হয়েছেন মোয়াজ্জেম হোসেন, আফতাব হোসেন ও মোসলেম উদ্দীন। বাংলাদেশ ইসলামী শাসনতন্ত্র আন্দোলনের মনোনীত প্রার্থী হিসেবে চেয়ারম্যান প্রার্থী হয়েছেন শাহিন উদ্দিন। আগামী ১১ নভেম্বর দ্বিতীয় দফা ইউপি নির্বাচনে নওগাঁ সদর উপজেলার ১২টি ইউপি ও রানীনগর উপজেলার আটটি ইউপিতে ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।  

বাংলাদেশ সময়: ১৬২২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।