ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

নৌকার কাণ্ডারি সাবেক ছাত্রদল নেতা!

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
নৌকার কাণ্ডারি সাবেক ছাত্রদল নেতা! আলামিন ভূঁইয়া মাসুদ

নরসিংদী: দ্বিতীয় ধাপে আগামী ১১ নভেম্বরনরসিংদীর রায়পুরা উপজেলার ১০টি এবং সদর উপজেলার ২টিসহ মোট ১২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। এ জন্য ইতোমধ্যেই সব ইউনিয়নে দলীয় প্রার্থী চূড়ান্ত করেছে ক্ষমতাসীন দল বাংলাদেশ আওয়ামী লীগ।

এদিকে বিতর্কিত হওয়ায় দলীয় মনোনয়ন জমা দেওয়ার একদিন পর রায়পুরা উপজেলার অলিপুরা ইউনিয়নে নৌকার প্রার্থী পরিবর্তন হয়েছে। প্রথমে ২০১৬ সালের নির্বাচনে বিদ্রোহী হিসেবে নির্বাচনে অংশ নেওয়া উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি এস এম ওবায়দুল হক বাবলু এবার দলের মনোনয়ন পান। কিন্তু তাতে আপত্তি আসায় বৃহস্পতিবার (২৮ অক্টোবর) বিকেলে সেখানে প্রার্থী বদল করে দলটি। নতুন করে মনোনয়ন দেওয়া হয়েছে উপজেলা আওয়ামী যুবলীগের সহ-সভাপতি আলামিন ভূঁইয়া মাসুদকে।

তবে এবারও বিতর্কের অবসান হয়নি দাবি করে তৃণমূলের নেতা-কর্মীরা বলছেন, এক সময়ে ছাত্রদলের কঠোর নেতা হিসেবে পরিচিত মাসুদ দলের জন্য হুমকি এবং অনুপ্রবেশকারী হিসেবেই বেশি পরিচিত। তাই অন্যদল থেকে এসে পদধারী হলেই প্রকৃত আওয়ামী লীগ বলা যাবে না, ফলে বিতর্ক থেকেই যাচ্ছে।

প্রথমে মনোনয়ন পাওয়া ওবায়দুল হক বলেন, আমি গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ছিলাম না। দলের নেতা-কর্মীদের নির্দেশে নির্বাচন থেকে সরে দাঁড়ালেও আমার প্রতীকে কিছু ভোট পরেছিল, যা পুঁজি করেই প্রতিপক্ষরা আমার মনোনয়নের ব্যপারে আপত্তি জানিয়েছে। তবে আজ যাকে মনোনয়ন পেয়েছেন তিনি আওয়ামী লীগে অনুপ্রবেশকারী হিসেবে চিহ্নিত। বিএনপি-ছাত্রদলের একনিষ্ঠ কর্মীকে নৌকা তুলে দেওয়া হলো।

আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আলামিন ভূঁইয়া মাসুদ বলেন, তৃণমূল থেকে ইউনিয়ন আওয়ামী লীগ আমাকে একক প্রার্থী হিসেবে ঘোষণা করেছে। তবুও কেন বিদ্রোহী প্রার্থী দলীয় মনোনয়ন পেয়েছিলেন তা আমার জানা নাই। কেন্দ্রীয় কমিটির যাচাই-বাছাইয়ের মধ্যদিয়ে আমি দলীয় মনোনয়ন হাতে পেয়েছি। এ সময় ছাত্রদলের কমিটিতে নাম থাকার বিষয়টি সত্য নয় বলে দাবি করেন তিনি।

প্রার্থী পরিবর্তন হয়েছে নিশ্চিত করে উপজেলা আওয়ামী লীগ সভাপতি আফজাল হোসেন বলেন, দলের সিদ্ধান্ত উপেক্ষা করে গত নির্বাচনে অংশ নেওয়ার অভিযোগে ওবায়দুল হকের মনোনয়ন পরিবর্তন করা হয়েছে। তবে কেন্দ্রীয় আপিল কমিটি যাচাই-বাছাই করে মনোনয়ন বাতিল এবং প্রদানের ক্ষমতা সংরক্ষণ করেন। এ ব্যপারে আমাদের মন্তব্য করা ঠিক হবে না।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২১
এমএমজেড

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।