ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

‘পতনের আওয়াজ শুনতে পাচ্ছে সরকার’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৯ ঘণ্টা, নভেম্বর ২, ২০২১
‘পতনের আওয়াজ শুনতে পাচ্ছে সরকার’ মির্জা ফখরুল। ফাইল ফটো

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান অবৈধ সরকার তাদের পতনের আওয়াজ শুনতে পাচ্ছে। এ জন্য তারা মরণ কামড় দিতে বিএনপি, অঙ্গ ও সহযোগী সংগঠনসহ বিরোধীদলের নেতাকর্মীদের বিরুদ্ধে মিথ্যা, গায়েবি ও বানোয়াট মামলা দিয়ে কারাগারে পাঠাচ্ছে।

মঙ্গলবার (০২ নভেম্বর) রাতে গণমাধ্যমে পাঠানো এক বিবৃতিতে তিনি এ কথা বলেন।

বিএনপি মহাসচিব বলেন, ‘বিএনপিসহ বিরোধী পক্ষকে স্তব্ধ করে একটি নির্বাক জনসমাজ গড়ে তুলতে উঠেপড়ে লেগেছে বর্তমান ভোটারবিহীন সরকার। জনগণ নয়, আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী আওয়ামী সরকারের টিকে থাকার ভিত্তি। তাই আওয়ামী শাসকগোষ্ঠী বিরোধী পক্ষকে বন্দিশালায় আটকে রাখতে উন্মাদ হয়ে গেছে। ’

তিনি বলেন, মিথ্যা, বানোয়াট ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত মামলায় কিশোরগঞ্জ জেলা যুবদলের সহ-সভাপতি ও সদর উপজেলা যুবদলের আহ্বায়ক হুমাইন কবির ভূঞা, সহ-সাংগঠনিক সম্পাদক টুটুল, জেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম সাধারণ সম্পাদক উবায়দুর রহমান শাকিল, জেলা ছাত্রদল সহ-সভাপতি মো. সুরান, সহ-সভাপতি আনান ইসলাম আকাশ, যুগ্ম সাধারণ সম্পাদক জাকির হোসেন রাজিব, যুগ্ম সম্পাদক আবির ইসলাম, পৌর ছাত্রদলের যুগ্ম সম্পাদক শফিকুল ইসলাম নয়ন এবং গুরুদয়াল বিশ্ববিদ্যালয় কলেজ ছাত্রদলের যুগ্ম আহবায়ক নাঈম কিশোরগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতে জামিন আবেদন করলে আদালত জামিন আবেদন নামঞ্জুর করে কারাগারে পাঠিয়েছেন, আমি এর তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।

মির্জা ফখরুল বিবৃতিতে আরও বলেন, এই সরকার বিরোধী পক্ষকে নিষ্ঠুর দমন-পীড়নের মাধ্যমে দাবিয়ে রাখতে রাষ্ট্রশক্তিকে নির্লজ্জভাবে অপব্যবহার করছে। এদের হাতে গণতন্ত্র কখনোই সুরক্ষিত থাকেনি, বারবার মানুষের গণতান্ত্রিক অধিকার হরণের মাধ্যমে কর্তৃত্ববাদী একদলীয় দুঃশাসন কায়েম করেছে। দেশের জনপ্রিয় রাজনৈতিক দল হিসেবে বিএনপি যাতে গণতান্ত্রিক অধিকার প্রয়োগ করতে না পারে সেজন্যই আওয়ামী সরকার বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে দমন-নিপীড়ন চালাতে বেপরোয়া হয়ে উঠেছে। তিনি নেতাকর্মীর বিরুদ্ধে দায়েরকৃত রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত কাল্পনিক মামলা প্রত্যাহার এবং তাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ০২, ২০২১
এমএইচ/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad