ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

রাজনীতি

হিন্দুদের ব্যক্তিগত সম্পত্তি মনে করে আ.লীগ: ফখরুল

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
হিন্দুদের ব্যক্তিগত সম্পত্তি মনে করে আ.লীগ: ফখরুল

ঠাকুরগাঁও: উন্নয়নমূলক কাজ যেটা আওয়ামী লীগ এখন করছে এটা তাদের দুর্নীতির উন্নয়ন করা হচ্ছে উল্লেখ করে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বাংলাদেশের মেগা প্রজেক্টগুলো করাই হয়েছে মেগা দুর্নীতির জন্য। সাধারণ মানুষই বলবে কোনো কাজে কোনো দপ্তরে গেলে দুর্নীতি ছাড়া হয় না।

 

পদ্মা সেতুতে বাজেট বাড়ানো হয়েছে, বড় বড় মেগা প্রজেক্টে বাজেট বাড়ানোসহ বিদ্যুৎখাতেও চরম দুর্নীতি করা হচ্ছে। আওয়ামী লীগ সরকার দুর্নীতি করেছে এবং আর সেজন্যই একদলীয় ফ্যাসিস্ট সরকার পাকাপোক্ত করার জন্য গণতন্ত্র ধ্বংস করে দিয়েছে।
বুধবার দুপুরে ঠাকুরগাঁও শহরের কালিবাড়ি নিজ বাসভবনে দলীয় নেতাকর্মীদের সঙ্গে মতবিনিময় সভায় সাংবাদিকদের কাছে এমন মন্তব্য করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল।

নিত্য প্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি সম্পর্কে তিনি বলেন, আলুর দাম কোল্ডস্টোরে কম কিন্তু ঢাকায় বেশি। কৃষকদের ন্যায্য মূল্য পাইয়ে দিতে সরকার কার্যকর ব্যবস্থা নিতে ব্যর্থ হয়েছে। প্রতিটি ক্ষেত্রে সরকার বাজার নিয়ন্ত্রণে ব্যর্থ। ব্যবসায়ী সিন্ডিকেট সরকারের সহযোগিতায় এই দাম বাড়িয়েছে।  

সাম্প্রদায়িক হামলা সম্পর্কে তিনি বলেন, আওয়ামী লীগ মনে করে হিন্দু সম্প্রদায়ের লোকেরা তাদের ব্যক্তিগত সম্পত্তি এবং সেভাবেই তাদের সঙ্গে ডিল করে। দেশ স্বাধীনের পর থেকে জরিপ করে দেখা যাবে এই ঘটনাগুলো বেশির ভাগই আওয়ামী লীগ সরকারের আমলেই হয়েছে। আর এবারের সব ঘটনাতেই আওয়ামী লীগ সরকার জড়িত সেগুলো পত্রিকায়-চ্যানেলে দেখানো হয়েছে। কিন্তু দেশের পররাষ্ট্রমন্ত্রী কদিন আগে বলেছেন দেশে কোনো মন্দির ধ্বংস করা হয় নাই। আমি আশা করি এসব বিষয় আমার হিন্দু সম্প্রদায়ের ভাইরা ভালোভাবে বুঝবেন।

এ সময় আরও উপস্থিত ছিলেন, জেলা বিএনপির সহ-সভাপতি আল মামুন আলম, জেলা বিএনপির সাধারণ সম্পাদক ফয়সাল আমিন, অর্থ সম্পাদক শরিফুল ইসলাম শরিফসহ বিএনপির অন্য সংগঠনের নেতাকর্মীরা।

বাংলাদেশ সময়: ১৮২০ ঘণ্টা, নভেম্বর ০৩,২০২১ 
এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।