ঢাকা, মঙ্গলবার, ১৪ ফাল্গুন ১৪৩০, ২৭ ফেব্রুয়ারি ২০২৪, ১৬ শাবান ১৪৪৫

রাজনীতি

শেখ হাসিনাও মামলা ছাড়াই ৬ বছর বিদেশে ছিলেন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৫ ঘণ্টা, নভেম্বর ৩, ২০২১
শেখ হাসিনাও মামলা ছাড়াই ৬ বছর বিদেশে ছিলেন

ঢাকা: মামলা ছাড়াই শেখ হাসিনাও ছয় বছর দেশের বাইরে ছিলেন বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।

তিনি বলেছেন, শেখ হাসিনা আপনি তারেক জিয়ার সাহসের কথা বলেন! শেখ মুজিবের মৃত্যুর পর আপনি কত বছর বাইরে ছিলেন? আপনার তো তখন কোনো মামলা বা বাধ্য-বাধকতা ছিল না।

আর এখন সাহসের কথা বলেন!

বুধবার (৩ নভেম্বর) সকালে রাজধানীর প্রেসক্লাবে মহান জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় তিনি এ কথা বলেন। সভার আয়োজন করে স্বাধীনতা ফোরাম।

খন্দকার মোশাররফ বলেন, গত নির্বাচনে তারেক রহমান বিদেশে, বেগম জিয়া জেলে, তবুও আমরা নির্বাচনে গিয়েছি। আপনাদের সাহস তখন কোথায় ছিল? কেন দিনের বেলা মানুষকে ভোট দিতে না দিয়ে রাতের আঁধারে ভোট ডাকাতি করেন!

এসময় প্রধান অতিথির বক্তব্যে খন্দকার মোশাররফ বলেন, আজকে যারা সরকারে তাদের অধীনে কোনো রকমেই নির্বাচন কাম্য নয়। তারা কখনো ভোটের অধিকার ও গণতন্ত্র ফিরিয়ে দেবে না। দেশকে গুম-খুন থেকে রক্ষা করতে করতে হলে এই সরকারের হাত থেকে দেশকে মুক্ত করতে হবে। জাতীয় ঐক্য গঠন করতে হবে।

তিনি বলেন, তারা (আওয়ামী লীগের নেতা-কর্মীরা) বলে বিএনপি নেই, অথচ বিএনপিকে নিয়ে কথা না বললে তাদের সকাল শুরু হয় না। আওয়ামী লীগতো শেখ হাসিনার নেতৃত্বে তত্ত্বাবধায়ক সরকারকেও হত্যা করেছে। নির্দলীয় নিরপেক্ষ সরকার না হলে আমরা নির্বাচনে যাবো না। এই সরকার থাকলে তা হবে না, ফলে আমাদের আন্দোলনে যেতে হবে।

সভায় বিএনপির ভাইস চেয়ারম্যান সামসুজ্জামান দুদু বলেন, আজ আপনারা (আওয়ামী লীগ) সাহসের কথা বলেন। আপনি একটু কেয়ারটেকার সরকারের অধিনে নির্বাচন দিন না, খালেদা জিয়াকে মুক্ত করে দিন না, সেই সাহস তো আপনাদের নেই। সাহস বাংলাদেশের মানুষ জানে। এদেশের মানুষ তাদের পছন্দ করে যারা গণতন্ত্রের পথে; স্বৈরতন্ত্রের পথে যারা তাদের দেশের মানুষ পছন্দ করে না। দেশের মানুষ বেগম জিয়াকে পছন্দ করে। তিনি আবার প্রধানমন্ত্রী হবেন। তারেক জিয়াও দেশে আসবেন। তখন অন্যদের কৃতকর্মের ফল ঠিক পেতে হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল বলেন, আওয়ামী লীগ গিরগিটির মতো রঙ পাল্টায়। আরেকটা হলো সূর্যমুখী ফুলের মতো এরা। সূর্য যেদিকে যায় তারাও সেদিকে যায়। এদের ব্যাপারে ব্যাখ্যা বিশ্লেষণ করে পাওয়া যাবে না। আজ প্রধানমন্ত্রী যুদ্ধের ঘোষণা দিয়ে তারেক রহমানকে দেশে ফেরার কথা বলেন। মনে রাখবেন, তারেক রহমান দেশে ফিরলে তাকে বরণের জন্য আপনাকে ফুলের মালা নিয়েও দাঁড়ানো লাগতে পারে।

আয়োজনে স্বাধীনতা ফোরামের সভাপতি আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহের সভাপতিত্বে বিএনপির অন্যান্য নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ০০০০ ঘণ্টা, নভেম্বর ০৩, ২০২১
এইচএমএস/

ছবি: শাকিল আহমেদ।

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।