ঢাকা, শুক্রবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

পিরোজপুরে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধসহ আহত ৭

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫৩ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২১
পিরোজপুরে নির্বাচনী সহিংসতায় গুলিবিদ্ধসহ আহত ৭ আহত যুবক

পিরোজপুর: পিরোজপুরে ইউনিয়ন পরিষদের নির্বাচনকে কেন্দ্র করে গুলি বিনিময় ও হামলার ঘটনা ঘটেছে। এ সময় পিরোজপুর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহাবুব শুভ গুলিবিদ্ধসহ উভয়পক্ষের কমপক্ষে ৭ জন আহত হয়েছেন।

রোববার (০৭ নভেম্বর) রাতে জেলার সদর উপজেলার শংকরপাশা ইউনিয়নের মল্লিকবাড়ি স্ট্যান্ড সংলগ্ন স্থানে ওই ইউনিয়নের চেয়ারম্যান প্রার্থীর নির্বাচনকে কেন্দ্র করে এ হামলা ও গুলি বিনিময়ের ঘটনা ঘটে।    

জানা গেছে, ওই ইউনিয়নের নৌকা প্রতীকের চেয়ারম্যান প্রার্থী সদর উপজেলা আওয়ামী লীগ সভাপতি তোফাজ্জেল হোসেন স্বপন মল্লিক এবং আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী জেলা আওয়ামী লীগের ধর্ম বিষয়ক সম্পাদক ও জেলা ওলামা লীগের সাধারণ সম্পাদক আনারশ প্রতীকের মাওলানা মো. নাছির উদ্দিন মাতুব্বরের কর্মীদের মধ্যে এ সংঘর্ষ হয়। এ সময় হামলায় নৌকা প্রতীকের স্বপন মল্লিকের পক্ষের পিরোজুপর পৌর যুবলীগের সাধারণ সম্পাদক ফয়সাল মাহাবুব শুভ ও মেহেদী হাসান
শিকদার এবং আনারশ প্রতীকের নাছির উদ্দিন মাতুব্বরের পক্ষের শংকরপাশা গ্রামের মো. জাহাঙ্গীর মাতুব্বর (৫২), মো. মফিজুর রহমান মাতুব্বর (৫৪), বায়েজিদ খান নিলয় (২৪), মনির মাতুব্বর (৪৫), মোরর্শেদ খান এ পাঁচজন আহত হয়েছেন। এদের মধ্যে মোরর্শেদ ছাড়া সবার অবস্থা সংকটাপন্ন। তাদের জেলার নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করার পর উন্নত চিকিৎসার জন্য খুলনা মেডিক্যাল কলেজ হাপাতালে পাঠানো হয়েছে। এ ঘটনার প্রতিবাদে ওই রাতে পৌর শহরে আওয়ামী লীগের পক্ষ থেকে বিক্ষোভ মিছিল ও পথসভা অনুষ্ঠিত হয়েছে।

হামলায় আহত আনারস প্রতীকের কর্মী মনির হোসেন জানান, ওই রাতে তারা (আনারস প্রতীক) শংকরপাশায় থাকা তাদের নির্বাচনী কার্যালয়ে বসেছিলেন। এ সময় ওই ইউনিয়নের নৌকার পক্ষে প্রচারণায় আসা লোকজন (আনারস) নির্বাচনী কার্যালয়ে ঢুকে তাদের কুপিয়ে ও পিটিয়ে আহত করে।  

তিনি আরও জানান, হামলাকারীরা সবাই পৌর শহর থেকে আসা বহিরাগত লোকজন।  

এদিকে পাল্টা অভিযোগ করে নৌকা প্রতীকের প্রার্থী স্বপন মল্লিক বলেন, তার পক্ষে প্রচারণা শেষে ফেরার পথে মল্লিকবাড়ি স্ট্যান্ডের রাস্তায় বিদ্রোহী প্রার্থী মো. নাসির উদ্দিন মাতুব্বরের লোকজন তার কর্মীদের ওপর গুলি চালায়। এতে পিরোজপুর জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি ফয়সাল মাহাবুব শুভসহ তার দুই কর্মী আহত হয়েছেন। আহতদের উদ্ধার করে পিরোজপুর জেলা হাসপাতালে নিয়ে আসা হয়।

পিরোজপুর সদর হাসপাতালের দায়িত্বরত চিকিৎসক ডা. রানা সাহা জানান, আহতদের প্রাথমিক চিকিৎসা শেষে উন্নত চিকিৎসার জন্য খুলনা পাঠানো হয়েছে।

এদিকে আহত মনির হোসেন জানান, তাদের কুপিয়ে ও পিটিয়ে আহত করার পরে তাদের চিকিৎসা নিতেও জেলা হাসপাতালে যেতে বাঁধা দেওয়া হয়। তাই তারা নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিতে এসেছেন।

নাজিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক জানান, আহতদের অবস্থা গুরুতর হওয়ায় তাদের উন্নত চিকিৎসার জন্য খুলনা পাঠানো হয়েছে।

পিরোজপুর সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আ জ ম মাসুদুজ্জামান সেখানে গুলি বিনিময়ের খবরের সত্যতা স্বীকার করে জানান, কে বা কারা গুলি বিনিময় করেছে তার সঠিক তথ্য পাওয়া যায়নি। এ ঘটনায় সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে ও অভিযুক্তদের গ্রেফতারে অভিযান চলছে।  

বাংলাদেশ সময়: ১১৪০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।