ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২১
‘ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে’ বক্তব্য রাখছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। ছবি: বাংলানিউজ

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকের এই দিনে আমাদের সবচেয়ে বড় প্রয়োজন সাদেক হোসেন খোকা সাহেবকে। তাকে অনুসরণ করে জনগণের কাছে গিয়ে তাদেরকে রাস্তায় নামিয়ে নিয়ে আসা।

তাদের যে বেঁচে থাকার দাবি, ভোটের অধিকারের দাবি, বাক স্বাধীনতার দাবি, সেটাকে প্রতিষ্ঠা করার জন্য ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তুলতে হবে।

সোমবার (৮ নভেম্বর) জাতীয় প্রেসক্লাবে ঢাকার সাবেক মেয়র ও বিএনপির প্রয়াত ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার মৃত্যুবার্ষিকী উপলক্ষে সাদেক হোসেন খোকা ফাউন্ডেশন আয়োজিত স্মরণসভায় তিনি এসব কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সাদেক হোসেন খোকা এমন একজন ব্যক্তি যিনি সারাজীবন জনগণের জন্য কাজ করেছেন, জনগণের কল্যাণের জন্য কাজ করেছেন, দেশের স্বাধীনতার জন্য কাজ করেছেন। সাদেক হোসেন খোকাকে সবাই চেনে একজন বীর মুক্তিযোদ্ধা হিসেবে। তিনি দেশের জন্য যুদ্ধ করেছেন। মৃত্যুর আগের দিন পর্যন্ত তিনি মানুষের মুক্তির জন্য চিন্তা করেছেন।

তিনি বলেন, খোকা ভাইর একটি কথা আমার মনে পড়ে। তিনি যখন আমেরিকায় চিকিৎসাধীন ছিলেন তখন আমি তাকে দেখতে গিয়েছিলাম, তিনি তখন আমাকে বলেছিলেন, ‌‌‌সব সময় ম্যাডামের (খালেদা জিয়া) সঙ্গে থাকবেন। কারণ এই একজন নেত্রী যিনি মানুষের জন্য কাজ করেন, গণতন্ত্রের জন্য কাজ করেন। যিনি দেশের স্বাধীনতা সার্বভৌমত্বের জন্য কাজ করেন, চিন্তা করেন। তিনি চলে গেলে কিন্তু আমরা আপাতত আর সেই ধরনের নেতা সহজে খুঁজে পাবো না।

মির্জা ফখরুল বলেন, আজকে বাংলাদেশের যে অবস্থা সেই প্রেক্ষিতে সাদেক হোসেন খোকা সাহেবকে সব সময় আমাদের স্মরণ করা দরকার। তিনি কখনো পিছপা হননি, আমার অনেক অভিজ্ঞতা আছে, যে কিভাবে তিনি সামনের দিকে এগিয়ে গেছেন।  

সাদেক হোসেন খোকার ছেলে ইঞ্জিনিয়ার ইশরাক হোসেনের সভাপতিত্বে স্মরণসভায় আরও বক্তব্য দেন কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল (অব.) সৈয়দ মুহাম্মদ ইবরাহির বীর প্রতীক, গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকি, গণ অধিকার পরিষদের সদস্য সচিব ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর, জাতীয়তাবাদী মুক্তিযোদ্ধা দলের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাদেক আহমেদ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১২২০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।