ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

মহানগরে বিএনপির প্রতিবাদ সমাবেশ বুধবার

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৯ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২১
মহানগরে বিএনপির প্রতিবাদ সমাবেশ বুধবার

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আগামী ১০ নভেম্বর (বুধবার) তেল ও দ্রব্যমূল্য বাড়ানোর প্রতিবাদে বিএনপির উদ্যোগে ঢাকার বাইরে সব মহানগরগুলোতে প্রতিবাদ সমাবেশ হবে। একই দাবিতে আগামী ১২ নভেম্বর (শুক্রবার) সারাদেশের সব জেলা শহরে প্রতিবাদ সমাবেশ হবে।

সোমবার (৮ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি ও ডিজেল-কেরোসিনের মূল্য বাড়ানোর প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত মানববন্ধনে তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, ঢাকা মহানগর উত্তর-দক্ষিণ তেলের মূল্যবৃদ্ধির প্রতিবাদে আজকে প্রতিবাদ সমাবেশ করছে এই প্রতিবাদ ছড়িয়ে দিতে হবে। সমগ্র দেশের মধ্যে জনগণকে জাগিয়ে তুলতে হবে। এই আওয়ামী লীগ যতদিন থাকবে, জনগণের ভোগান্তি আরও বাড়বে। অসহায় থেকে অসহায় হবে। গরিব থেকে গরিব হবে। কথা বলার সুযোগ বন্ধ হয়ে যাবে। তাই জনগণকে মাঠে নামাতে হবে।

জ্বালানি তেলের মূল্যবৃদ্ধিকে পাতানো খেলা দাবি করে তিনি বলেন, পেট্রোলিয়াম করপোরেশনের ৪৩ হাজার কোটি টাকা মুনাফা হয়েছে। বিগত দিনে যখন আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমে গিয়েছিল। তখন বিপিসি তেলের দাম কমায়নি। আজকে যখন আন্তর্জাতিকভাবে দাম বাড়তে শুরু করেছে তখন ওই সংস্থার লোকেরাই বলছে আরও ৬মাস দাম না বাড়িয়ে চলতে পারতো। কিন্তু সেটা তারা করেননি। কারণ এই সরকারের চরিত্রই হচ্ছে লুট করা। তারা একদিকে জনগণের পকেট কাটছে অপরদিকে নিজেদের পকেট ভারি করছে। হাজার হাজার কোটি টাকা তারা পাচার করছে।

তিনি বলেন, আজকে আওয়ামী লীগের মন্ত্রী যারা দায়িত্বে আছেন অথবা পেট্রোলিয়ামের যারা দায়িত্বে আছেন তারা একবারের জন্যও জনগণের কথা চিন্তা করেননি। তারা অস্বাভাবিকভাবে দাম বাড়িয়ে দিয়েছেন। ফলে বাস-ভাড়া, ট্রাকের ভাড়া বাড়বে।

একইসঙ্গে চাল, ডাল, তেল, লবণ, সবজির দাম বেড়ে যাবে। আমাদের পিঠ দেওয়ালে ঠেকে গেছে। প্রতিদিন দারিদ্র বাড়ছে, সেদিকে তাদের কোনো খেয়াল নেই। ২০০৮ সালে জনগণকে কথা দিয়েছিল ১০ টাকায় চাল খাওয়াবে, এখন ৬০ টাকায় খাওয়াচ্ছে। জিজ্ঞাসা করলে বলে উন্নয়ন দিচ্ছে। এমন উন্নয়ন দিচ্ছে, আমরা দেখতে পাই না। আমরা পিলার দেখি, উড়াল সেতু দেখছি। সাধারণ মানুষের কী হচ্ছে? মানুষতো প্রতিদিন গরিব থেকে গরিব হচ্ছে।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, বিএনপি নেতা খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুল আলম নীরব, আমিনুল ইসলাম, কৃষিবিদ হাসান জাফির তুহিন, আব্দুল কাদির ভূইয়া জুয়েল, হেলেন জেরিন খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১৯ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২১
এমএইচ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad
welcome-ad