ঢাকা, শুক্রবার, ১৫ চৈত্র ১৪৩০, ২৯ মার্চ ২০২৪, ১৮ রমজান ১৪৪৫

রাজনীতি

‘পকেটমার সরকার দু’বার জনগণের পকেট কাটলো’

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩৮ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২১
‘পকেটমার সরকার দু’বার জনগণের পকেট কাটলো’

ঢাকা: বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, এই পকেট কাটা সরকার, যাদের সবাই বলে পকেটমার। এই পকেটমার সরকার পর পর দুই বার জনগণের পকেট কাটলো।

তিনি বলেন, একবার পকেট কেটেছে ডিজেল-কেরোসিনের দাম বাড়িয়ে। দ্বিতীয়বার বাসভাড়া বাড়িয়ে দিয়ে জনগণের পকেট কাটলো। এটা পাতানো খেলা, সাজানো খেলা।

সোমবার (৮ নভেম্বর) দুপুরে জাতীয় প্রেসক্লাবের সামনে নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূল্য বৃদ্ধি ও ডিজেল-কেরোসিনের মূল্য বাড়ানোর প্রতিবাদে ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ বিএনপি আয়োজিত মানববন্ধনে এসব কথা বলেন মির্জা ফখরুল।

তিনি বলেন, পেট্রোলিয়াম করপোরেশনের সারপ্লাস ৪৩ হাজার কোটি টাকা লাভ হয়েছে। বিগত দিনে যখন আন্তর্জাতিক বাজারে তেলের দাম কমে গিয়েছিল, তখন বিপিসি তেলের দাম কমায়নি। আজকে যখন আন্তর্জাতিকভাবে দাম বাড়তে শুরু করেছে তখন ওই সংস্থার লোকেরাই বলছে, আরও ৬ মাস দাম না বাড়িয়েই চলতে পারতো। কিন্তু সেটা তারা করেননি। কারণ, এই সরকারের চরিত্রই হচ্ছে লুট করা। তারা একদিকে অর্থনীতিকে লুট করছে, জনগণের পকেট কাটছে, অপরদিকে নিজেদের পকেট ভারী করছে।

মির্জা ফখরুল আরও বলেন, ইউনিয়ন পরিষদ ভোট হচ্ছে। এই ভোটে দেখা গেলো, আওয়ামী লীগ-আওয়ামী লীগ মারামারি করছে। কয়েক মাসে তাদের ৮৭ জন মারা গেছে। জনগণ ভোট দিতে যায় না, তারাই ভোট দিয়ে দেয়।

বিএনপি মহাসচিব বলেন, আজকে বিচার ব্যবস্থা, প্রশাসন কোন জায়গায় গিয়ে পৌছেছে? আজকের খবরের কাগজে খবর আছে। যে আপিল শেষ হয়নি, রিভিউ পিটিশন হয়নি, সুপ্রিম কোর্ট রায় দেননি, তার আগেই মৃত্যুদণ্ড কার্যকর করা শুরু করে দিয়েছে। কয়েকদিন আগে দুজনকে আপিল বিভাগের রায়ের আগেই মৃত্যুদণ্ড দিয়ে দিয়েছে। অর্থাৎ কোথাও কোনো জবাবদিহিতা নেই। কোথাও কোনো নিয়ম-শৃঙ্খলা নেই। সম্পূর্ণ নিয়ম-শৃঙ্খলাহীন একটা রাষ্ট্র প্রতিষ্ঠা করেছে এই সরকার।

ঢাকা মহানগর উত্তর বিএনপির আহ্বায়ক আমান উল্লাহ আমানের সভাপতিত্বে ও মহানগর দক্ষিণের সদস্য সচিব রফিকুল আলম মজনুর পরিচালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন মহানগর দক্ষিণের আহ্বায়ক আব্দুস সালাম, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, বিএনপি নেতা খায়রুল কবির খোকন, নাজিম উদ্দিন আলম, মোস্তাফিজুর রহমান বাবুল, সাইফুল আলম নীরব, আমিনুল ইসলাম, কৃষিবিদ হাসান জাফির তুহিন, আব্দুল কাদির ভূইয়া জুয়েল, হেলেন জেরিন খান প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২১
এমএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।