ঢাকা, শুক্রবার, ১৩ বৈশাখ ১৪৩১, ২৬ এপ্রিল ২০২৪, ১৬ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

বিদ্রোহী প্রার্থী হওয়ায় রামগঞ্জে ৫ আ.লীগ নেতা বহিষ্কার 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৪৪ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
বিদ্রোহী প্রার্থী হওয়ায় রামগঞ্জে ৫ আ.লীগ নেতা বহিষ্কার  আওয়ামী লীগের লোগো

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগঞ্জ উপজেলার ইউনিয়ন পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে দলের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে গিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় ৫ আওয়ামী লীগ নেতাকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।  

মঙ্গলবার (১৬ নভেম্বর) উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সফিক মাহমুদ পিন্টু ও সাধারণ সম্পাদক আ ক ম রুহুল আমিন স্বাক্ষরিত পৃথক পৃথক বিজ্ঞপ্তির মাধ্যমে তাদের বহিষ্কার করা হয়।

 

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, মঙ্গলবার সকালে রামগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির জরুরি সভা অনুষ্ঠিত হয়েছে। ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় প্রার্থীর বিরুদ্ধে গিয়ে বিদ্রোহী প্রার্থী হওয়ায় গঠনতন্ত্রের ৪৭ (ঠ) ধারা মোতাবেক তাদের দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত হয়।  

বহিষ্কৃতরা হলেন- উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আমির হোসেন খাঁন, সদস্য শামছুল ইসলাম সুমন, ইকবাল হেসেন পাটওয়ারী ও জাহিদ হোসেন ভূঁইয়া এবং নোয়াগাঁও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি মোহাম্মদ হোসেন রানা।  

উপজেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট সফিক মাহমুদ পিন্টু মঙ্গলবার রাত ৯টার দিকে বাংলানিউজকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।  

দলীয় ও স্থানীয় সূত্রে জানা গেছে, উপজেলার ৫ নম্বর চন্ডিপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে নৌকা প্রতীক নিয়ে প্রার্থী হয়েছেন বর্তমান চেয়ারম্যান মো. কামাল হোসেন। ওই ইউপিতে দলের বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য শামছুল ইসলাম সুমন এবং আরেক সদস্য ইকবাল হোসেন পাটওয়ারী। নির্বাচনে মোট ৬ জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

৪ নম্বর ইছাপুর ইউনিয়নে চেয়ারম্যান পদে দলের বিদ্রোহী প্রার্থী হন আমির হোসেন খাঁন। তিনি উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি। এ ইউপিতে আওয়ামী লীগের দলীয় প্রার্থী হলেন বর্তমান চেয়ারম্যান শাহনাজ বেগম। এখানে চেয়ারম্যান পদে ৬ জন্য প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

৩ নম্বর ভাদুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মো. জাবেদ হোসেন। এ ইউপিতে বিদ্রোহী প্রার্থী হয়েছেন উপজেলা আওয়ামী লীগের সদস্য ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি জাহিদ হোসেন ভূঁইয়া। এ দুই প্রার্থী নির্বাচনে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন।  

২ নম্বর নোয়াগাঁও ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলের বিদ্রোহী প্রার্থী হয়েছেন ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোহাম্মদ হোসেন রানা। নৌকা প্রতীকে নির্বাচন করছেন মো. সোহেল হোসেন পাটওয়ারী। এ ইউনিয়নে চেয়ারম্যান পদে মোট ৫ জন প্রার্থী রয়েছেন।  

বাংলাদেশ সময়: ০৮৪৩ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।