ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

রাজনীতি

প্রধানমন্ত্রীর কাছে এনডিপি মহাসচিবের খোলা চিঠি

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
প্রধানমন্ত্রীর কাছে এনডিপি মহাসচিবের খোলা চিঠি

ঢাকা: বাংলাদেশের সাবেক প্রধানমন্ত্রী, দেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার উন্নত চিকিৎসার জন্য দ্রুততম সময়ে বিদেশ পাঠানোর প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে খোলা চিঠিতে আহ্বান জানিয়েছেন ন্যাশনাল ডেমোক্রেটিক পার্টির (এনডিপি) মহাসচিব মো. মঞ্জুর হোসেন ঈসা।

চিঠিতে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী, আপনি ১০ লাখ রোহিঙ্গাদের আশ্রয় দিয়ে ‘মানবতার মা’ হিসেবে আখ্যায়িত হয়েছেন।

দেশের প্রথম নারী প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে করোনাকালীন আপনার বিশেষ নির্বাহী আদেশে তার বাসভবনে থেকে প্রয়োজনীয় চিকিৎসা গ্রহণের ব্যবস্থা করে সাধারণ মানুষের হৃদয়ে জায়গা করে নিয়েছেন। বর্তমানে বিরোধী দলের নেতা রওশন এরশাদ উন্নত চিকিৎসার জন্য বিদেশে গিয়ে চিকিৎসা গ্রহণ করছেন। এদেশের প্রতিটি নাগরিকের উন্নত চিকিৎসার অধিকার রয়েছে। সেখানে প্রচণ্ড অসুস্থ অবস্থায় সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে রয়েছেন। এখনি তার উন্নত চিকিৎসার প্রয়োজন। তার সব ব্যবস্থাই করতে পারেন আপনি। সু-চিকিৎসার অভাবে অনাকাঙ্ক্ষিত কোনো ঘটনা ঘটে গেলে এর দায়ভার কোনোভাবে আপনি এড়াতে পারবেন না। আইনের মারপ্যাচের অজুহাত না দেখিয়ে বিদেশে পাঠানোর প্রয়োজনীয় উদ্যোগ গ্রহণ করে ইতিহাসের পাতায় নিজের নাম উজ্জ্বল করতে পারেন। দেশের একজন রাজনৈতিক কর্মী হিসেবে আপনি প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও আপনার সরকারের প্রতি মানবিক অনুরোধ করছি, অসুস্থ খালেদা জিয়াকে জামিন দেওয়ার জন্য।

খালেদা জিয়া দীর্ঘদিন ধরে নানা জটিল রোগে আক্রান্ত। সবদিক থেকে তার স্বাস্থ্যের অবনতি হয়েছে। ডায়াবেটিস পুরোপুরি নিয়ন্ত্রণের বাইরে। রক্তের হিমোগ্লোবিনও অনেক কমে গেছে। বহু বছর ধরে আর্থারাইটিস, দাঁত ও চোখের সমস্যায় ভুগছেন। কিডনির ক্রিয়েটিন বর্ডার লাইন ক্রস করেছে। শরীরে কিছু প্যারামিটার অস্বাভাবিক আসায় তাকে নিবিড় চিকিৎসাধীন থাকতে হচ্ছে। তার শরীর প্রচণ্ড দুর্বল। এরই মধ্যে করোনায় আক্রান্ত হন তিনি। পুনরায় হাসপাতালে ভর্তি ভালো লক্ষণ নয়। এবিষয়ে দেশবাসী উদ্বিগ্ন ও উৎকন্ঠিত।

এ অবস্থায় খালেদা জিয়ার প্রয়োজন উন্মুক্ত আলো বাতাসে চলাফেরা করা এবং তার ইচ্ছামত ও প্রয়োজনমত চিকিৎসা নেওয়া। তার সবচেয়ে বড় প্রয়োজন প্রধানমন্ত্রী ও সরকারের পক্ষ থেকে তাকে জামিন দেওয়া। তার শারীরিক অবস্থা, বয়স, রাজনীতিক ও সামাজিক দিক বিবেচনা করে খালেদা জিয়াকে জামিন দেওয়া হবে সরকারের জন্য মহৎ সিদ্ধান্ত।

আশা করছি আপনি মানবিক প্রধানমন্ত্রী হিসেবে এ বিষয়ে অবিলম্বে পদক্ষেপ গ্রহণ করবেন।

বাংলাদেশ সময়: ১০১৫ ঘণ্টা, নভেম্বর ১৭, ২০২১
এমএইচ/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।