ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

ভোটে জিতে তাবলিগে গেলেন চেয়ারম্যান-মেম্বাররা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৪ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
ভোটে জিতে তাবলিগে গেলেন চেয়ারম্যান-মেম্বাররা ভোটে জিতে তাবলিগে গেলেন চেয়ারম্যান-মেম্বাররা

পঞ্চগড়: পঞ্চগড়ের তেঁতুলিয়া উপজেলার দেবনগড় ইউনিয়ন পরিষদ (ইউপি) নির্বাচনে ভোটে জিতে তাবলিগ জামাতে গেলেন নবনির্বাচিত চেয়ারম্যান ও সদস্যরা।

গত শুক্রবার (১৯ নভেম্বর) দেবনগড় ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান ছলেমান আলীর নেতৃত্বে সাধারণ ওয়ার্ডের নির্বাচিত সদস্য ও সংরক্ষিত মহিলা সদস্যদের স্বামীদের নিয়ে ১৩ সদস্যের একটি দল নিয়ে তাবলিগ জামাতে যান।

এদিকে, ইউপি চেয়ারম্যান ও সদস্যরা তাবলিগ জামাতে যাওয়ায় বেশ আলোচনা চলছে ওই ইউনিয়নের বিভিন্ন এলাকায়।  

অন্যদিকে, চেয়ারম্যান ও সদস্যরা মানুষের বাড়ি বাড়ি গিয়ে নামাজের জন্য মসজিদে ডাকায়, দোকান-পাট কিংবা বাজারে স্থানীয় শিক্ষার্থী ও যুবকদের আড্ডা দেওয়া থেকে বিরত রাখতে মসজিদে নামাজের জন্য ডাকা বা বাড়িতে পড়তে বসার দাওয়াত দেওয়ায় স্থানীয়দের রীতিমতো তাক লাগিয়ে দিয়েছেন। এমন মহতি উদ্যোগকে সাধুবাদ জানিয়েছে স্থানীয় সচেতন মহল।

জানা গেছে, গত ১১ নভেম্বর ইউপি নির্বাচনে আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী ছলেমান আলী দলীয় মনোনয়ন না পাওয়ায় স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে ঘোড়া প্রতীক নিয়ে অংশ নিয়ে প্রথমবারের মতো চেয়ারম্যান নির্বাচিত হন। তাবলিগ জামাতে নিয়ম অনুযায়ী ১৩ সদস্য বিশিষ্ট ওই দলের (জামাতের) আমীর হিসেবে নেতৃত্ব দিচ্ছেন চেয়ারম্যান নিজেই। সাতদিনে তারা দু’টি মসজিদে অবস্থান করবেন।

এ বিষয়ে দেবনগড় ইউনিয়নের পাথরঘাটা এলাকার বাসিন্দা শাহিন আলমের সঙ্গে কথা হয়। তিনি বলেন, জীবনে অনেক চেয়ারম্যান-মেম্বার দেখেছি, কিন্তু এবারের নির্বাচিতদের মতো দেখিনি। নির্বাচনে জয় লাভের তারা নিজেরদের আত্মশুদ্ধির জন্য তাবলিগ জামাতে আসছেন আমাদের মসজিদে। নামাজের জন্য ডাকছেন আমাদের। একজন নাগরিক হয়ে নিজেকে গর্বিত মনে হচ্ছে। কারণ, অনেকে চেয়ারম্যান মেম্বার হয়ে কতকিছু আবদার করেন, আর এরা নামাজ ও সৎ পথে চলার সাহস দিচ্ছেন।

এদিকে, ইউনিয়নের ৪ নম্বর ওয়ার্ডের নবনির্বাচিত ইউপি সদস্য রফিকুল ইসলাম বলেন, প্রথমবার ইউপি সদস্য নির্বাচিত হয়েছি। চেয়ারম্যান আমাদের সবাইকে নিয়ে তাবলিগ জামাতে এসেছেন। এতে আমরা অনেক আনন্দিত। তিনি আমাদের অনেক বিষয়ে শিক্ষা দিচ্ছেন। আমরা সবাই প্রতিজ্ঞা করছি আমাদের ইউনিয়ন মানুষের সেবা করার জন্য সব সময় প্রস্তুত থাকবো।  

এ বিষয়ে ৭ নম্বর দেবনগড় ইউপির নবনির্বাচিত চেয়ারম্যান ছলেমান আলী বলেন, গত ১১ নভেম্বর দেবমগড় ইউনিয়নবাসী আমাকে বিপুল ভোটে তাদের চেয়ারম্যান নির্বাচিত করেছেন। আমার ইউনিয়নের ৯টি সাধারণ ওয়ার্ড ও ৩টি সংরক্ষিত মহিলা ওয়ার্ডের মহিলা সদস্যদের স্বামীদের নিয়ে আমরা ১৩ জন তাবলিগ জামাতে এসেছি। নিজেদের আত্মশুদ্ধির জন্য আমরা জামাতে এসেছি। আমাদের ভালোই লাগছে।

বাংলাদেশ সময়: ২১২০ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২১
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa