ঢাকা, শুক্রবার, ১৩ মাঘ ১৪২৮, ২৮ জানুয়ারি ২০২২, ২৪ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

খুলনায় বিএনপির সমাবেশে লাঠিচার্জ, আহত অর্ধশত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
খুলনায় বিএনপির সমাবেশে লাঠিচার্জ, আহত অর্ধশত খুলনায় বিএনপির সমাবেশে লাঠিচার্জ। ছবি: বাংলানিউজ

খুলনা: খুলনায় পুলিশের বাধা ও লাঠিচার্জে বিএনপির সমাবেশ কর্মসূচি পণ্ড হয়ে গেছে। চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি ও তাকে উন্নত চিকিৎসার জন্য বিদেশে পাঠানোর দাবিতে কেন্দ্র ঘোষিত বিক্ষোভ কর্মসূচি পালন করছিল দলটি।

সোমবার (২২ নভেম্বর) বেলা ১১টায় পুলিশের বাধা উপেক্ষা করে মহানগরীর কেডি ঘোষ রোডের দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ কর্মসূচি শুরু করে মহানগর বিএনপি।

মহানগর বিএনপির যুগ্ম সম্পাদক অধ্যক্ষ তারিকুল ইসলাম বাংলানিউজকে বলেন, শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ করে বিএনপি নেতাকর্মীদের ছত্রভঙ্গ করে দেয়। পুলিশ এ সময় টিয়ার সেল ছোঁড়ে। বিএনপি নেতাকর্মীদের টানা হেচরা করে। এতে বিএনপির কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক খুলনা মহানগর বিএনপির সভাপতি সাবেক সংসদ সদস্য নজরুল ইসলাম মঞ্জু, মহানগর বিএনপির সহ-সভাপতি মীর কায়সেদ আলী, সিরাজুল হক নান্নু, প্রথম আলোর ফটোসাংবাদিক সাদ্দাম হোসেন, দৈনিক জন্মভূমির দেবব্রত রায়সহ অর্ধশত আহত হয়েছেন। আহতদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে।

তিনি দাবি করেন, পুলিশ ২০ জন নেতাকর্মীদের আটক করেছে। যার মধ্যে মহিলা কর্মী রয়েছে।

খুলনা মহানগর বিএনপির সহ-দপ্তর সম্পাদক শামসুজ্জামান চঞ্চল বলেন, কেন্দ্র ঘোষিত কর্মসূচি অনুযায়ী দলীয় কার্যালয়ের সামনে সমাবেশ চলছিল। এ সময় নেতার্মীদের ওপর অতর্কিত পুলিশ হামলা চালায় এবং লাঠিচার্জ করে। ‌দুই দফায় পুলিশ হামলা চালায়। এতে মহানগর বিএনপির সভাপতি নজরুল ইসলাম মঞ্জু, সাংবাদিকসহ বেশ কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন।

তবে খুলনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাসান আল মামুন বাংলানিউজকে জানান, বিএনপির ৪ জন নেতাকর্মীকে আটক করা হয়েছে। ৬ রাউন্ড টিয়ার সেল নিক্ষেপ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৩ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
এমআরএম/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa