ঢাকা, শনিবার, ২৯ শ্রাবণ ১৪২৯, ১৩ আগস্ট ২০২২, ১৪ মহররম ১৪৪৪

রাজনীতি

বরিশালে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
বরিশালে বিএনপির মিছিলে পুলিশের লাঠিচার্জ

বরিশাল: বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও বিদেশে সু-চিকিৎসার দাবিতে বরিশালে বিক্ষোভ সমাবেশ করেছে বিএনপি। কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বরিশাল মহানগর, দক্ষিণ ও উত্তর জেলা বিএনপি এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করে।

সোমবার (২২ নভেম্বর) বেলা ১১টায় নগরের অশ্বীনি কুমার হল সংলগ্ন দলীয় কার্যালয়ে আয়োজিত বিক্ষোভ সমাবেশে মিছিল নিয়ে আসা বিএনপির কর্মীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ।

বিএনপির নেতারা জানান, সমাবেশস্থলে নেতা-কর্মীরা একসঙ্গে আসার সময় পুলিশ তাদের ধাওয়া দিয়ে এবং লাঠিচার্য করে ছত্রভঙ্গ করে দেয়।

প্রতক্ষ্যদর্শীরা বলছেন, পুলিশের ধাওয়ার মুখে বিএনপির নেতাকর্মীরা ছোটাছুটি শুরু করলে সদর রোডে আতঙ্ক ছড়িয়ে পড়ে।

মহানগর বিএনপির আহ্বায়ক মনিরুজ্জান খান ফারুকের সভাপতিত্বে ও সদস্য সচিব মীর জাহিদুল কবির জাহিদের সঞ্চালনায় বক্তব্য রাখেন দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক অ্যাডভোকেট মজিবর রহমান নান্টু, সদস্য সচিব অ্যাডভোকেট আক্তার হোসেন মেবুল, উত্তর জেলা বিএনপির আহ্বায়ক দেওয়ান মো. শহিদুল্লাহ, কোতয়ালী বিএনপির সভাপতি অ্যাডভোকেট কাজী এনায়েত হোসেন বাচ্চু, কৃষক দল সভাপতি এইচ এম মহসিন, জেলা মহিলাদল সভাপতি অধ্যাপিকা ফারহানা তিথি, উত্তর জেলা মহিলা দল সভাপতি শায়লা শারমিন শিমু, মহানগর বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জিয়া উদ্দিন সিকদার, বীর মুক্তিযোদ্ধা নুরুল আলম ফরিদ প্রমুখ।

সমাবেশে নেতারা বলেন, নিশিরাতের সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে জোর করে ক্ষমতায় টিকে থাকতে চাইছে। এভাবে বেশি দিন ক্ষমতায় টিকে থাকা যায় না। আওয়ামী লীগ সরকার এখন প্রতিহিংসার রাজনীতি করছে।

তারা বলেন, বিচার বিভাগে নগ্ন হস্তক্ষেপ করে খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলায় জেলে পাঠিয়ে এখন তার মৃত্যুকামনা করছে সরকার। যতই প্রশাসন দিয়ে আমাদের সভা সমাবেশে বাধা সৃষ্টি করা হোক না কেন, আমাদের আটকে রাখতে পাবে না। মিথ্যা মামলায় খালেদা জিয়াকে বন্দি করে এখন তারা বিদেশে যাওয়ায় বাধা সৃষ্টি করছে। খালেদা জিয়ার কিছু হলে এর দায়ভার সরকারকেই নিতে হবে।

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, নভেম্বর ২২, ২০২১
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa