ঢাকা, বুধবার, ২৫ শ্রাবণ ১৪২৯, ১০ আগস্ট ২০২২, ১১ মহররম ১৪৪৪

রাজনীতি

নির্বাচন থেকে আউট, দলে ইন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০১ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
নির্বাচন থেকে আউট, দলে ইন

ফেনী: ফেনীর ছাগলনাইয়ায় আওয়ামী লীগ মনোনীত ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান প্রার্থীর বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বিতা করায় বহিষ্কৃত তিন আওয়ামী লীগ নেতাকে নির্বাচন থেকে সরে দাঁড়ানোর শর্তে বহিষ্কারাদেশ প্রত্যাহার করে দলে ফিরিয়ে নিয়েছে ফেনী জেলা আওয়ামী লীগ।  

শুক্রবার (২৬ নভেম্বর) ফেনী জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এ কে শহীদ উল্যাহ খোন্দকার এ তথ্য নিশ্চিত করেন।

এর আগের দিন এ মর্মে একটি চিঠি ইস্যু করে দলটির জেলা কমিটি।  

চিঠিতে জানানো হয়, ফেনী জেলার ছাগলনাইয়া উপজেলার ঘোপাল, মহামায়া ও রাধানগর ইউনিয়ন পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থীদের বিরুদ্ধে চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করায় বহিষ্কৃত ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ সম্পাদক আলমগীর হোসেন ভূঁঞা রনি, মহামায়া ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক গরীব শাহ হোসেন চৌধুরী বাদশাহ ও রাধানগর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন মান্নাকে দলীয় প্রার্থী তথা নৌকা মার্কাকে সমর্থন করে নির্বাচন থেকে সরে দাঁড়ানোয় ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সুপারিশক্রমে ফেনী জেলা আওয়ামী লীগের এক জরুরি সভায় তাদের বহিষ্কারাদেশ প্রত্যাহার করে নিজ নিজ পদে পুনর্বহাল করা হয়।  

ছাগলনাইয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান মেজবাউল হায়দার চৌধুরী সোহেল বলেন, বিদ্রোহীরা তাদের ভুল বুঝতে পেরেছেন। তারা নৌকা প্রতীকের প্রার্থীকে সমর্থন করে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন। ছাগলনাইয়া সর্বপরি ফেনীতে নৌকা প্রতীকের বিকল্প আর কোনো প্রতীক হতে পারে না। এখানে আওয়ামী লীগ ঐক্যবদ্ধ। ঐক্যবদ্ধভাবেই নৌকায় জয় ঘরে তুলবে।  

এদিকে বিদ্রোহী প্রার্থীরা প্রকাশ্যে এসে ঘোষণা দেন তারা নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন এবং নৌকা প্রতীকের প্রার্থীকে সমর্থন করছেন।  

বাংলাদেশ সময়: ১৯৫৮ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২১
এসএইচডি/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa