ঢাকা, বৃহস্পতিবার, ৬ মাঘ ১৪২৮, ২০ জানুয়ারি ২০২২, ১৬ জমাদিউস সানি ১৪৪৩

রাজনীতি

খালেদা জিয়ার বিদেশে যাওয়ার ব্যবস্থা করুন: বঙ্গবীর

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
খালেদা জিয়ার বিদেশে যাওয়ার ব্যবস্থা করুন: বঙ্গবীর ছবি: শাকিল আহমেদ 

ঢাকা: প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বলেছেন, আপনি খালেদা জিয়ায় বিদেশে যাওয়ার ব্যবস্থা করুন। আপনি মানবতা দেখিয়েছেন আরও মানবতা দেখান।

শুক্রবার (৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে গণফোরামের একাংশের ষষ্ঠ জাতীয় কাউন্সিলে এসব কথা বলেন তিনি।

কাদের সিদ্দিকী বলেন, আমি মাননীয় প্রধানমন্ত্রীকে বলব, আপনি খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে পাঠিয়ে দেন। আপনার যদি মনে হয় যে, খালেদা জিয়া বিদেশে গিয়ে আর আসবে না, তা ঠিক না। খালেদা জিয়াই সবার আগে আসবে। ওয়ান ইলেভেনের সময় অনেকে বিদেশে যেতে চেয়েছে। খালেদা জিয়া বলেছে, আমি মরতে পারি কিন্তু বিদেশে যাবো না।

তিনি বলেন, খালেদা জিয়ার ১৫ তারিখ জন্মদিন। আমি তাকে বলেছিলাম, ১৫ তারিখ আমার জন্মদিন, আমার বউয়ের জন্মদিন। কিন্তু আমার নেতা ১৫ আগস্ট নিহত হয়েছেন। বাংলাদেশের আপামর জনসাধারণ ১৫ আগস্ট আপনার জন্মদিন পালন পছন্দ করে না। উনি বলেছিলেন, এরকম একটা মহান নেতার মৃত্যুর দিন আমি জন্মদিন পালন করতে চাই না, আমার কোনো আগ্রহ নাই। দলের কর্মীরা জোর করে করে। আমি সাথে সাথে বলেছিলাম, তাহলে আপনার দলের ওপর আপনার প্রভাব নাই? কর্তৃত্ব-নেতৃত্ব নাই? উনি লজ্জা পেয়ে বলেছিলেন, আমি এটা দেখবো। আমার কারণে কি না জানি না অথবা তার বিবেকের কারণে সে বছর এবং তার পরের বছর তিনি জন্মদিন পালন করেননি।

মুক্তিযুদ্ধের এই বীর বলেন, শেখ হাসিনা এক সময় আমি বললেই শুনতেন। আজকে শুনতেও পারেন, নাও শুনতে পারেন। কিন্তু আপনি এত মানবতা দেখিয়েছেন, আরও মানবতা দেখান। খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বিদেশে যেতে দিন। এই মানবতার কথা যদি আপনি না বলতেন, তাহলে আরও বেশি মানবতা হতো। মানবতা দেখিয়ে কেউ বলে না যে আমি মানবতা দেখিয়েছি। এটা ভালো না। আপনি সুন্দর করে কথা বলেন, ভেবেচিন্তে কথা বলেন। দেখবেন আপনাকে অনেক মানুষ ভালোবাসবে। আমিতো আপনাকে ভালোবাসি, আমি আপনার সমালোচনা করতে পারি, আমি আপনার কর্মকাণ্ডের সমালোচনা করি। আমি আপনার দলের সমালোচনা করি।

গণফোরাম নেতা অধ্যাপক আবু সাইয়িদের সভাপতিত্বে ও জগলুল হায়দার আফ্রিকের পরিচালনায় কাউন্সিল অনুষ্ঠানে আরও বক্তব্য দেন গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, জেএসডি সভাপতি আসম আব্দুর রব, নাগরিক ঐক্যর সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক কমরেড সাইফুল হক, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য মনিরুল হক চৌধুরী, ঢাকা মহানগর দক্ষিণ বিএনপির আহ্বায়ক আবদুস সালাম, গণফোরামের সাবেক সাধারণ সম্পাদক মোস্তফা মহসীন মন্টু, কাউন্সিল কমিটির সদস্য সচিব অ্যাডভোকেট সুব্রত চৌধুরী, বিকল্প ধারার একাংশের মহাসচিব অ্যাডভোকেট শাহ আহমেদ বাদল প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৮২১ ঘণ্টা, ডিসেম্বর ৩, ২০২১
এমএইচ/জেএইচটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa